Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নালিতাবাড়ী সীমান্তে মৃত বন্যহাতি উদ্ধার

শেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

শেরপুরের নালিতাবাড়ী সীমান্তের পাহাড় থেকে বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে বন বিভাগ। গতকাল সকালে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে উপজেলার কাটাবাড়ি এলাকা থেকে ওই মৃতদেহ উদ্ধার করা হয়।

বন বিভাগ ও স্থানীয় সূত্র জানায়, গত রোববার দিবাগত গভীর রাতে একটি মাদী বয়স্ক বন্যহাতি অসুস্থ অবস্থায় চলতে গিয়ে কাটাবাড়ি এলাকার জনৈক আব্দুস সাত্তারের বাগান সংলগ্ন এলাকায় পড়ে মরে থাকে। ভোরে স্থানীয় বাসিন্দারা হাতিটি মৃতদেহ দেখতে পেয়ে বন বিভাগকে খবর দেয়। পরে বন বিভাগের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করে হাতিটির ময়নাতদন্তের জন্য স্থানীয় প্রাণিসম্পদ বিভাগকে খবর পাঠায়।
বন বিভাগের মধুটিলা রেঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল করিম জানান, হাতিটির পেটের বাম সাইডে একটি ছিদ্র রয়েছে। যা দেখতে গুলির ছিদ্রের মতো মনে হয়। তবে প্রাণিসম্পদ কার্যালয়ের লোকজন সুরতহাল দেখে বার্ধক্যজনিত কারণে মৃত্যু হতে পারে বলে মন্তব্য করেছেন। স্থানীয় নয়াবিল ইউপি চেয়ারম্যান ইউনুছ আলী দেওয়ান জানান, ভোররাতে বার্ধক্যজনিত কারণে হাতিটি মারা যেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ