Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

তীব্র যানজটে জনদুর্ভোগ

কমলনগরের ফজুমিয়ারহাট বাজার

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার ফজুমিয়ারহাট বাজারে তীব্র যানজট। চৌরাস্তা মোড় থেকে পুর্ব বাজার ইউনিয়ন স্বাস্থ্য সেন্টার পর্যন্ত কলেজ রোড প্রাইমারি স্কুল ও ফজুমিয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদ রোডে দীর্ঘ লাইন যানজট লেগেই থাকে।
প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত এ যানজট থাকে। চালকদের যানবাহন চলাচলের কারণে সড়ক এ বাজারে এ যানজটের সৃষ্টি হয়। দীর্ঘ যানজটে আটকে থাকে পরিবহনের যাত্রী ও চালকেরা। চরম ভোগান্তির শিকার হচ্ছেন তারা। সড়কে তীব্র যানজটে পথচারীর পায়ে হেঁটে চলাটাও মুশকিল হচ্ছে। ব্যবসায়ী ক্রেতা-বিক্রেতা ও চলাচলকারী হাজার হাজার মানুষ নানা ভোগান্তির শিকার হতে হচ্ছে।
রাস্তার দু-পাশে ছোট গাড়ি অটোরিকশা যত্রতত্র রাখার কারণে জনসাধারণের নিরাপদে চলার জায়গাও পাওয়া যাচ্ছে না। চালকরা রাস্তার দু-পাশে গাড়ি রেখে চৌরাস্তার মুখ বন্ধ করে রাখেন। এমন পরিস্থিতিতে ভোগান্তিতে পড়েন বয়স্ক ব্যক্তি নারী শিশু শিক্ষার্থী ও রোগীরা।
তারা অভিযোগ করে বলেন, বাজারের মোড় ও চার দিকের রাস্তাগুলোতে একদিকে গাড়ির যানজট, অন্যদিকে রিকশা চালকদের অসচেতনতায় ভোগান্তি আরও প্রকট হয়ে ওঠে। আর নিয়ম মেনে না চলার কারণে সৃষ্ট যানজট মোকাবেলার বলি সাধারণ মানুষ। প্রতিনিয়ত ঘটছে অনাকাঙ্খিত দুর্ঘটনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তীব্র-যানজট

৮ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন