Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

অলিম্পিক হবেই, করোনা থাক বা না থাক : ঘোষণা আইওসির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:২৫ পিএম

অলিম্পিক হবেই, করোনা থাকুক বা না থাকুক, এমন ঘোষণা দিয়েছে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি, আইওসি।করোনাভাইরাসের জেরে এমনিতেই এক বছর পিছিয়ে গেছে টোকিও অলিম্পিক। তবে আগামী বছরেও সংক্রমণ কমবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। এই অবস্থায় সংশয় তৈরি হয়েছিল অলিম্পিকের ভবিষ্যৎ নিয়ে। কিন্তু ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির সহ-সভাপতি জন কোটস জানিয়েছেন, কোভিড থাকুক বা না থাকুক, আগামী বছর অলিম্পিক হচ্ছেই। -বিবিসি, জাপান টাইমস

কোটস জানিয়েছেন, বিশ্বযুদ্ধ ছাড়া কোনও কিছুতে অলিম্পিক বন্ধ থাকেনি। তাই কোভিড একে আটকে রাখতে পারবে না। তিনি বলেন, কোভিড থাকুক বা না থাকুক, অলিম্পিক হবেই। সূচি অনুযায়ী আগামী বছর ২৩ জুলাই শুরু হবে এই প্রতিযোগিতা।‌ এরপরই তিনি জুড়ে দেন, অনেক দেশেই সংক্রমণ নিয়ন্ত্রণে এসে গেছে। আমাদের আরও সাবধান হতে হবে। জাপান অলিম্পিক আয়োজক কমিটির সঙ্গে কথাবার্তা চলছে। ২০২০ সালের জুলাই মাসে জাপানের টোকিওতে হওয়ার কথা ছিল গ্রীষ্মকালীন অলিম্পিক। কিন্তু বিশ্বজুড়ে মহামারীর আকার নিয়েছে নোভেল করোনাভাইরাস। ওই সময় অলিম্পিক করা যাবে কিনা তা নিয়ে আলোচনায় বসেছিল অলিম্পিক আয়োজক কমিটি ও জাপানের প্রশাসন। তারপরেই ঠিক হয় এক বছর পিছিয়ে ২০২১ সালের ২৩ জুলাই থেকে শুরু হবে এই বিশ্বনন্দিত অলিম্পিক গেমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

২৩ মার্চ, ২০২০
১৬ মার্চ, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০
১০ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন