Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সংক্রমণ কমলেও করোনার মৃত্যুর মিছিলে দক্ষিণাঞ্চলের আরো দুই নাম

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩৭ পিএম

দক্ষিণাঞ্চলে করোনার মৃত্যুর মিছিলে আরো দুজনের নাম যূক্ত হল। দুদিন বিরতির পরেই বরিশাল মহানগরীর নামও মৃত্যুর তালিকায় উঠে এসেছে। মঙ্গলবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল মহানগরীর বাজার রোডে ও পিরোজপুর সদরের নামাজপুরে করোনা সংক্রমনে দুজনের মৃত্যু হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে মৃত্যুর তালিকায় ১৬৫ জনের নাম উঠে এসেছে। এমনকি গত মাসের প্রথম ৮দিনে দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমনে ৮ জনের মৃত্যু হলেও চলতি মাসের একই সময়ে সংখ্যাটা ৯ জনে উন্নীত হয়েছে। আগের দুদিন দক্ষিণাঞ্চলে করোনায় কোন মৃত্যু সংবাদ ছিলনা। আর এ অঞ্চলে আক্রান্তের সংখ্যা সরকারী হিসেবে ৭ হাজার ৮৭৬। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে মঙ্গলবার ৫৪ জন সহ দক্ষিণাঞ্চলে মোট সুস্থ হয়ে উঠেছেন ৬ হাজার ৩২৮ জন।
বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মঙ্গলবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ২৮২ জনের নমুনা পরিক্ষায় ২৩ জনের এবং ভোলা ল্যাবে ২১ জনের পরিক্ষায় কারো দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়নি।
এখনো আক্রান্ত ও মৃতের এ তালিকায় সবার ওপরে বরিশাল জেলা ও মহানগরীর অবস্থান রয়েছে। মঙ্গলবার পর্যন্ত বরিশালে ৩ হাজার ২৮১ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ৬৬ জন। যার প্রায় ৭৫ ভাগই বরিশাল মহানগরীর। সমগ্র দক্ষিণাঞ্চলের মধ্যে বরিশাল জেলা ও মহানগরীর অবস্থা এখনো যথেষ্ঠ ঝুকিপূর্ণ। তবে জেলাটির ১০ উপজেলার মধ্যে মহানগরী এখনো করোনার হটস্পট।
তবে গত ২৪ ঘন্টায় বরিশালে নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের ৩০ থেকে ৯ জনে হ্রাস পেলেও মৃত্যু হয়েছে একজনের। এসময়ে পিরোজপুর জেলায় আক্রান্তের সংখ্যা আগের দিনের এক থেকে ৪ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ১,০১৯ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ২২ জন। ঝালকাঠীতেও করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের এক থেকে দুজনে উন্নীত হলেও নতুন কারো সুস্থ হয়ে ওঠার খবর ছিলনা মঙ্গলবারে। জেলাটিতে এ পর্যন্ত ৬৬৭ জন আক্রান্তের মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে। পটুয়াখালীতে মঙ্গলবার নতুন কোন আক্রান্তের খবর ছিলনা। আগের দিন সংখ্যাটা ছিল তিন। জেলাটিতে এপর্যন্ত ১,৩৪৭ জন আক্রান্তের মধ্যে ৩৭ জন মারা গেছেন। ভোলাতেও মঙ্গলবার নতুন কোন আক্রান্ত এবং সুস্থ্য হয়ে ওঠার খবর ছিলনা। আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল দুই। জেলাটিতে এ পর্যন্ত ৬৮৪ জন আক্রান্তের মধ্যে ৬ জনের মৃত্যু ঘটেছে।
বরগুনাতে আগের দিন ৭ জনের করোনা সংক্রমনের খবর থাকলেও মঙ্গলবার তা একজনে হ্রাস পেয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ৮৭৮ জন আক্রান্তের মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে।
এদিকে মঙ্গলবার সকাল পর্যন্ত শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৩১ জন, আইসোলেশনে ৩৬ জন ও আইসিইউ’তে আরো ৮জন চিকিৎসাধীন ছিল বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২১ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন