Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

দক্ষিণী অভিনেতা জয়া প্রকাশ রেড্ডি আর নেই

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১:১০ পিএম

দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা জয়া প্রকাশ রেড্ডি আর নেই। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) অন্ধপ্রদেশের গুন্টুরে নিজের বাড়িতে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর।

এদিন ভোরের দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে অন্ধপ্রদেশের গুন্টুরে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জয়া প্রকাশ রেড্ডি। অভিনেতার মৃত্যুতে দক্ষিনী ফিল্ম ইন্ডাস্ট্রিতে নেমেছে শোকের ছায়া। মহেশ বাবু, জুনিয়র এনটিআর, জেনেলিয়া ডি'সুজা ও নির্মাতা এস এস রাজামৌলি সহ একাধিক তারকা শোক প্রকাশ করেছেন।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে মহেশ বাবু লিখেছেন, 'দুর্ভাগ্যজনক খবর। প্রকাশ রেড্ডি তেলেগু সিনেমার অন্যতম অভিনেতা ও কমেডিয়ান। উনার সঙ্গে কাজের অভিজ্ঞতা আমার সারাজীবন মনে থাকবে এবং ভুলতে না পারা খুশির মুহুর্তগুলো। উনার পরিবার ও প্রিয়জনদের প্রতি রইলো সমবেদনা।'

অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করে জেনেলিয়া ডি'সুজা লিখেছেন, 'চলে গেলেন অভিনেতা জয়া প্রকাশ রেড্ডি। আপনার মৃত্যুতে সেই দারুণ সময় ও শুটিংয়ের কথা মনে পড়ছে। আপনার সঙ্গে অনেক মজার সময় কাটিয়েছি। আপনার পরিবারের প্রতি শক্তি ও প্রার্থনা।'

'বাহুবলী' খ্যাত পরিচালক এস এস রাজামৌলি লিখেছেন, 'জয়া প্রকাশ রেড্ডির মৃত্যুর খবরে আমি বিস্মিত এবং বাকরুদ্ধ। কাজের সময়ে তার সঙ্গে অনেক ভালো মুহুর্ত কাটিয়েছি। আপনার বহুমুখী অভিনয় দক্ষতায় কয়েক দশক ধরে কিছু স্মরণীয় কমেডি এবং ভিলেনের চরিত্রে আমাদের বিনোদন দেওয়ার জন্য ধন্যবাদ।'

কাজের ক্ষেত্রে মহেশ বাবু অভিনীত 'সারিলেরু নীকেভভারু' সিনেমাতে জয়া প্রকাশ রেড্ডিকে সবশেষ দেখা গিয়েছে। এটি চলতি বছরের ১১ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো।

দীর্ঘ ফিল্মি ক্যারিয়ারে বহু ব্যবসা সফল সিনেমায় অভিনয় করেছেন জয়া প্রকাশ রেড্ডি। তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে 'সামারাসিমহা রেড্ডি', 'প্রেমিনচুকুনদাম রা', 'নরসিমা নাইডু', ‘জুলায়ি', 'রেডি', 'কিক', 'জায়াম মানাদেরা' প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ ভারত

২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন