Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইনকিলাব সাংবাদিক আক্তারুজ্জামানকে প্রাণনাশের হুমকি

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:২৬ পিএম

দৈনিক ইনকিলাব এর কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা মো. আকতারুজ্জামানকে প্রাণনাশের হুমকি দিয়েছে ওই উপজেলার কনকাপৈত ইউনিয়নের মরকটা গ্রামের এয়াকুব আলী মজুমদার। তিনি মৃত সায়েদুর রহমান ওরফে ভাষানীর পুত্র।
এঘটনায় ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ এনে নিজের জীবনের নিরাপত্তা চেয়ে চৌদ্দগ্রাম থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন সাংবাদিক আক্তারুজ্জামান। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে তিনি সাধারণ ডায়েরী (নং-৩৩৩) করেন। এর সত্যতা নিশ্চিত করেছেন কর্তব্যরত ডিউটি অফিসার এসআই মনির হোসেন।
জিডিতে অভিযোগ করা হয়, সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের মরকটা গ্রামে ডাকাতিয়া নদীর অবৈধ দখলের সংবাদের জন্য ঘটনাস্থলে গিয়ে তথ্য ও ছবি সংগ্রহ করেন আকতারুজ্জামান। এসময় তিনি নদীর জায়গা দখলে রাখা আবদুল মান্নান ভুঁইয়া ও এয়াকুব আলী মজুমদারসহ কয়েকজনের সাথে কথা বলে তাদের সাক্ষাতকার গ্রহণ করেন।
ঘটনাস্থল থেকে ফিরে আসার পর সন্ধ্যায় এয়াকুব আলী মজুমদার তাঁর ব্যক্তিগত মোবাইল থেকে সাংবাদিক আকতারুজ্জামানের মোবাইল ফোনে কল করে নদীর সংবাদ প্রকাশ করলে তাকে মেরে গুম করার হুমকি দেয় এবং গালমন্দ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন