Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্টক এক্সচেঞ্জের পরিচালনা পরিষদের কাছে বিনিয়োগকারীদের প্রত্যাশা বেশি- বিএসইসি চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ৭:৪১ পিএম

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল ইসলাম বলেছেন, স্টক এক্সচেঞ্জের পরিচালনা পরিষদের কাছে বিনিয়োগকারীদের প্রত্যাশা সব সময়ই বেশি থাকে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পরিষদের সঙ্গে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন বিএসইসির চেয়ারম্যান। এ বিষয়ে সিএসই থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহিমের নেতৃত্বে সংগঠনটির পরিচালনা পরিষদ বিএসইসির চেয়ারম্যানের সঙ্গে সভায় মিলিত হন।

বিএসইসির চেয়ারম্যান বলেন, স্টক এক্সচেঞ্জকে কেন্দ্র করেই পুজিঁবাজারের সব ধরনের কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। সে ক্ষেত্রে এক্সচেঞ্জের পরিচালনা পরিষদের কাছে বিনিয়োগকারীদের প্রত্যাশা সব সময়ই বেশি। আমাদের সকলের উদ্দেশ্য পুুঁজিবাজারকে সামনের দিকে এগিয়ে নেয়া। এই লক্ষ্যে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকে বিএসইসির পক্ষ থেকে সর্বাত্মক নীতিগত সহযোগিতা দেয়া হবে।

সভায় উপস্থিত ছিলেন বিএসইসিএর কমিশনার খোন্দকার কামালুজ্জামান, প্রফেসর শেখ শামসুদ্দিন আহমেদ, প্রফেসর মিজানুর রহমান, মো. আবুল হালিম এবং নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলাম, মো. সাইফুর রহমান।

সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন, বাংলাদেশের সম্প্রতি অর্থনৈতিক অবস্থায় পুঁজিবাজারকে আরও সক্রিয় ভূমিকা পালন করতে হবে। ইতোমধ্যে বিএসইসির সময়োপযোগী বেশকিছু পদক্ষেপ পুঁজিবাজারে আস্থা আনয়নে বিশেষ ভূমিকা রেখেছে।

 

তিনি বলেন, আরও উন্নয়ন ও উৎকর্ষ সাধনের জন্য স্টক এক্সচেঞ্জের বিজনেস ডেভেলপমেন্টের সুযোগ সম্প্রসারণ অতি জরুরি। উভয়ের সমন্বিত উদ্যোগ পুঁজিবাজারকে গতিশীল করবে। বিশেষ করে সময়োপযোগী কিছু পণ্য ও কৌশল পুঁজিবাজারকে আরো গাতিশীল করতে পারে।

এ সময় সিএসইর পক্ষ থেকে পুঁজিবাজারের উন্নয়ন ও উৎকর্ষ সাধনের জন্য স্টক এক্সচেঞ্জের বিজনেস ডেভেলপমেন্টের সুযোগ সম্প্রসারণের উদ্দ্যেশ্যে একটি প্রতিবেদন প্রদর্শন করা হয়। এটি উপস্থাপন করেন বিজনেজ ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের ডেপুটি মেনেজার মো. ফয়সাল হুদা। সিএসইর প্রতিনিধিদলে ছিলেন স্বতন্ত্র পরিচালক লিয়াকত হোসেন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ এবং চিফ টেকনিক্যাল অফিসার মোহাম্মদ মেজবাহ উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ