Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

হোম সিকিউরিটি ডোর পিপল ভিউয়ার

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

আকাশ নিবির
জীবনের প্রয়োজনে প্রতিনিয়ত ছুটতে হয় অবিরাম পথ চলায়। এই শহরে একঘেয়েমি জীবনে ছুটি মিলানো বড় কষ্টকর। সারাদিন অফিস আর ব্যাবসা নিয়ে ব্যস্ত থাকতে হয় । ঠিকমত বাসা আর বাড়ীতে সময় দেয়া হয় না। বৃদ্ধ বাবা-মা, ছেলে-মেয়ে আর বউকে রাখতে হয় বড়ই একা যেন নিরাপত্তাহীন। আর কোন বোঝার উপায় থাকে না বাসার কিছুনা কিছু বিপদের কথা। যেমন ধরা যাক বাসায় এসে কোন অপরিচিত লোক এসে কলিং বেল চাপলো, তাতে তো কোন বোঝার উপায় নাই। সে চোর, ডাকাত, সন্ত্রাস নাকি জংগী। আর এ রকম শহরে জীবনে ঘঠে চলেছে অহরহ অনেক ঘটনা। এসব কথা চিন্তা করে আর ডিজিটাল বাংলাদেশ গড়ার হাতকে আরো শক্তিশালি করার লক্ষেই এই প্রথম খান এন্ড খান কর্পোরেশন বাংলাদেশে নিয়ে এসেছে বিশ্ব বিখ্যাত উইনকো ডিজিটাল ডোর ভিউয়ার ও একটপ কোম্পানীর ওয়াই-ফাই ভিডিও ইনটারকম ডোর বেল। যাহা আপনাকে ও আপনার পরিবারকে রাখবে একদম নিরাপদ। সব চেয়ে মজার বিষয় হলো এটাতে ভিডিও রেকর্ড এর ব্যবস্থা থাকছে, যাহা পরবর্ত্তীতে ভিডিও রেকর্ডের মাধ্যমে অনেক কিছু দেখা সম্ভব হবে ও কোন দূর্ঘণা ঘটার পরে তদন্ত সহায়ক হিসেবে কাজ করবে। এমন কি সর্বচ্য ৮ জন ফ্রি ওয়াই-ফাই দেখার বিষেশ সুবিধা। এছাড়াও ভিডিও ইনটারকম ডোর বেল এ একজন ইনটারকমের মত ভেতর থেকে দরজার বাহিরের লোকের সাথে কথাও বলতে পারবে। যদি কোন সিসি ক্যামেরা কিনে লাগানো অনেকের সাধ্যের বাইরে। এটাকে কিনে লাগানো সবারই সাধ্যের মধ্যে। সিসি ক্যামেরার কোন দূর্ঘণা ঘটার পরে তদন্ত সহায়ক হিসেবে কাজ করে। বিশ্ব বিখ্যাত উইনকো ডিজিটাল ডোর ভিউয়ার ও একটপ কোম্পানীর ওয়াই-ফাই ভিডিও ইনটারকম ডোর বেল ব্যবহারে  তাৎক্ষনিক দেখে ও মানুষ চিনে ভিতরে প্রবেশের অনুমতি মিলবে।
সাধারনত বিশ্ব বিখ্যাত উইনকো ডিজিটাল ডোর ভিউয়ার ও একটপ কোম্পানীর ওয়াই-ফাই ভিডিও ইনটারকম ডোর বেল ৪ সিরিজের এই প্রথম বাংলাদেশে আনা হয়েছে।

মডেল ১
এন. এম. ভি - ৩৫ এইচডিতে থাকছে নাইট ভিশন ও অটো ¯œ্যাপিং ফাংশন ও ভিডিও রেকডিং ও ৩.৫ ইঞ্চি টিএফটি এলসিডিসহ ডোর বেল ফাংশন। ১২০ ডিগ্রি ভিউ এগ্রেল, ৩৫ মি.মি. থেকে ৭০ মি.মি. পিক্সেল সমৃদ্ধ ডোর ভিউয়ার। যাহার বাংলাদেশি মূল্য রাখা হয়েছে: ৬৭৭০ টাকা।

মডেল ২
এন. এম. ভি - ৩৫ এইচডিএমতে নাইট ভিশন ও অটো ¯œ্যাপিং ফাংশন ও ভিডিও রেকডিং ৩.৫ ইঞ্চি টিএফটি এলসিডিসহ ডোর বেল ফাংশন। ১৬০ ডিগ্রি ভিউ এগ্রেল, ৩৫ মি.মি. থেকে ৭০ মি.মি. পিক্সেল সমৃদ্ধ ডোর ভিউয়ার এবং মোশন ভিডিও এর সু-ব্যাবস্থা। যাহার বাংলাদেশি মূল্য রাখা হয়েছে: ৭৬৬০ টাকা। মডেল ৩: এন. এম. ভি - ৪৩ এইচডিএমতে এন. এম. ভি - ৩৫ এইচডিএমতে নাইট ভিশন ও অটো ¯œ্যাপিং ফাংশন ও ভিডিও রেকডিং ৪.৩ ইঞ্চি টিএফটি এলসিডিসহ ডোর বেল ফাংশন। ১৬০ ডিগ্রি ভিউ এগ্রেল, ১.৩ মেগা পিক্সেল ক্যামেরা, ৩৫ মি.মি. থেকে ৭০ মি.মি. পিক্সেল সমৃদ্ধ ডোর ভিউয়ার এবং মোশন ভিডিও এর সু-ব্যাবস্থা। যাহার বাংলাদেশি মূল্য রাখা হয়েছে: ৮৫২০ টাকা।  মডেল ৪: ওয়াই-ফাই ৬০১ আরএফতে বাহিরের ক্যামেরাতে ফ্রি ওয়াই-ফাইতে স্মাট মোবাইলে দেখার ও কথা বলার সুযোগ। ৬০১ আরএফতে নাইট ভিশন ও অটো ¯œ্যাপিং ফাংশন, ১৬০ ডিগ্রি ভিউ এগ্রেল, ৩০০.০০০ মেগা পিক্সেল ক্যামেরা, ৩৫ মি.মি. থেকে ৭০ মি.মি. পিক্সেল সমৃদ্ধ ডোর ভিউয়ার এবং মোশন ভিডিও এর সু-ব্যাবস্থা। যাহার বাংলাদেশি মূল্য রাখা হয়েছে: ১২৪৬৫ টাকা।

বিশ্ব বিখ্যাত উইনকো ডিজিটাল ডোর ভিউয়ার ও একটপ কোম্পানীর ওয়াই-ফাই ভিডিও ইনটারকম ডোর বেল ৪ সিরিজে সব কটিতেই ৩২ জিবি মেমোড়ি ও ৩এএ পেনসিল ব্যাটারীতে ২-৩ মাস পর্যন্ত ব্যবহার উপযোগি ও মোবাইলের ব্যাটারীও লাগানো যাবে এবং ওয়াই-ফাইতে এডাবটার লাগাতে হবে । এগুলো আপনি সহজে কিনতে পারবেন খান এন্ড খান কর্পোরেশনে ডিলার এর মাধ্যমে।
এক নজরে সূবিধা
আপনার পরিবারে আগন্তক এর ভিডিও, ছবি সংরক্ষনে রাখবে। ভিডিও, ছবি সংরক্ষনে পরে বেল বাজিয়ে পরিবারের সকলকে জানান দেন গেটে কেউ এসেছে। পরিবারের যে কেউ দরজার মনিটর এ তাকিয়ে কে এসেছে তাকে, তাদের দেখতে পাবে। পরিবারের সদস্যদের প্রয়োজনীয় কেউ হলে দরজা খুলবে আর যদি বিপদ জনক কেউ হয় তখন খুলবে না আপনাকে গেটে বিরক্তিকর বেল বাজিয়ে পরিবারের লোকদের বিরক্ত করে থাকে। এ রকম বিরক্তিকর বেল বাজানো থেকে রক্ষা পাবেন আপনার পরিবারের সদস্যদের রেখে দুরে কোথাও গেলে ১ সপ্তাহ, ১ মাস পরে এসে দেখতে পারবেন আপনার পরিবারে কে, কবে কখন এসেছিল। সন্দেহ জনক কেউ এসেছিল কি না। সর্বপরি আমরা এ সিদ্ধান্তে আসতে পারি যে, এটা সিসি ক্যামেরা থেকেও বারতি নিরাপত্তা দেয়। কারন সিসি ক্যামেরা দূর্ঘটনা ঘটার পর তদন্তে সহযোগিতা করে। আর দূর্ঘটনা ঘটানোর পূর্বেই পরিবারের সদস্যদের আগাম বার্তা দেয়। সিসি ক্যামেরা আমাদের সকলের স্থাপন করা সম্ভব নয় কারন ব্যয়বহুল। উইনকো ডিজিটাল ডোর ভিউয়ার আমাদের সকলের সাধ্যের মধ্যে। এটি ব্যবহারে এর আপনার বাড়ি পাহাড়া দেয়ার জন্য পাহাড়াদারের প্রয়োজন নেই। অল্প খরচেই পরিবারকে রাখবে নিরাপদ এবং পরিবার পাবে আভিজাত্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোম সিকিউরিটি ডোর পিপল ভিউয়ার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ