Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ডিএসসিসিকে গড়ে তুলব স্বয়ংসম্পূর্ণ সংস্থা হিসেবে

নগর ভবনে ব্যারিস্টার তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে একটি স্বয়ংসম্পূর্ণ ও মর্যাদাশীল সংস্থা হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে ডিএসসিসির আওতাধীন সকল কর কর্মকর্তা, উপ-কর কর্মকর্তা, ট্রেড লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার, বাজার সুপারভাইজার, রাজস্ব সহকারিসহ রাজস্ব বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীর সাথে মতবিনিময় অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র এ মন্তব্য করেন। ব্যারিস্টার তাপস বলেন, আপনারা জনবল সংকটসহ অনেক সমস্যার কথা বলেছেন, অনেক সংকটের কথা বলেছেন। আমি খুব খুশি হতাম, যদি আপনারা বলতেন, ডিএসসিসির মর্যাদা ফিরিয়ে আনতে আপনারা নিরলসভাবে পরিশ্রম করবেন। তিনি বলেন, আমার সংস্থায় আমি ভিক্ষা করে চলতে চাই না। বঙ্গবন্ধু স্বাধীনতা দেওয়ার পরে সেই যুদ্ধবিধ্বস্ত অবস্থাতেই বলেছিলেন, আমি ভিক্ষুকের জাতি চাইনা। আমি চাই বাংলাদেশ স্বয়ং সম্পূর্ণ হোক। আমার লক্ষ্য থাকবে, জাতির পিতার সেই স্বপ্ন ও প্রধানমন্ত্রীর রূপকল্প বাস্তবায়নে আমি ডিএসসিসি কে একটি স্বয়ংসম্পূর্ণ ও মর্যাদাশীল সংস্থা হিসেবে গড়ে তোলা।

ডিএসসিসি মেয়র আরও বলেন, দুষ্টের দমন সৃষ্টের লালন অব্যাহত থাকবে। যারা ভালো কাজ করবেন, যারা আন্তরিকতা-নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করবেন, আমরা তাদেরকে অবশ্যই মুল্যায়ন করবো। আর যারা দুর্নীতিগ্রস্থ থাকবেন, তাদের বিরুদ্ধে অনতিবিলম্বে ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদেরকে অপসারণ করা হতে পারে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হতে পারে। #



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৯ সেপ্টেম্বর, ২০২০, ৯:১৩ এএম says : 0
    ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনকে (ডিএসসিসি) একটি স্বয়ংসম্পূর্ন মর্যাদাশীল সংস্থা হিসাবে গড়ে তোলার মনভাব প্রকাশ করেছেন মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস। তিনি এটাও বলেছেন ভিক্ষা করে চলতে চান না। ওনার এই কথাটা সহজ অর্থ হচ্ছে রাজস্ব আদায় এটাই আসোল বিষয় মনে হচ্ছে, কিন্তু কিভাবে বাড়িওয়ালাদের নিকট থেকে রাজস্ব আদায়কৃত পয়সা দিয়ে তাদের (বাড়িওয়ালাদের) সুযোগ সুবিধা দেয়া যায় সেটা নিয়ে আলোচনা হয়না। হয় কিভাবে রাজস্ব আদায় করে তহবিল মোটা করা যায়। সিটি কর্পোরেশন জনগণের কল্যাণের জন্যেই করা হয়েছে, বাড়িওয়ালারাও জনগণেরই অংশ এটা মনে রাখতে হবে। কাজেই শুধু রাজস্ব আদায়ের হুমকি দিলে চলবেনা রাজস্ব নিয়ে জনগণের কল্যাণকর কাজ করতে হবে। ঢাকার রাস্তায় চলা যায়না বৃষ্টি হলেই রাস্তায় হাটুপানি ফুটপাত দিয়ে যাতায়ত করা যায়না। রাস্তা কেটে মাসের পর মাস জনগণকে বেকায়দায় ফেলে রাখা হয়। রাস্তায় ঝুলন্ত তারের অত্যাচারে বিদ্যু ও টেলিফোন লাইনের বিভ্রাট এসব ঠিক করার কনো উদ্যোগ নেই কেবল রাজস্ব আদায় হচ্ছে না এটা নিয়ে আলোচনার পর আলোচনা। আমরা এটাও দেখি সিটির রাজস্ব বাড়িওয়ালারা বাকী রাখতে পারেননা।
    Total Reply(0) Reply
  • Arman Nur ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:৪৭ পিএম says : 0
    It is positive speech. God bless on him to success his innitatives.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন