Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মোমেনকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর চিঠি

আইপিইউ’র প্রেসিডেন্ট পদে সমর্থন কামনা

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

আগামী নভেম্বরে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন-আইপিইউ›র প্রেসিডেন্ট পদে নির্বাচন অনুষ্ঠান হতে যাচ্ছে। ওই পদে প্রতিদ্ব›িদ্বতা করতে যাচ্ছেন পাকিস্তান সিনেটের চেয়ারম্যান সিনেটর মুহাম্মদ সাদিক সানজরানি। তার পক্ষে বাংলাদেশের সমর্থন চেয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে চিঠি লিখেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাখদুম শাহ মাহমুদ কোরেশী।

গত ২৭ আগস্ট লেখা চিঠিতে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাখদুম শাহ মাহমুদ কোরেশী বলেছেন, দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক ও বহুপক্ষীয় ক্ষেত্রে সহযোগিতার সম্পর্কের ভিত্তিতে পাকিস্তান আশা করে, আইপিইউ›র প্রেসিডেন্ট পদে ইসলামাবাদের মনোনীত প্রার্থী মুহাম্মদ সাদিক সানজরানিকে বাংলাদেশ সমর্থন দেবে। চিঠিতে আইপিইউ›র পরিচালনা পর্ষদে বাংলাদেশের সদস্যদের সমর্থন কামনা করেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, পাকিস্তান সংসদের উভয় কক্ষই আইপিইউ›র প্রেসিডেন্ট পদে সিনেটর মুহাম্মদ সাদিক সানজরানিকে মনোনয়ন দিয়েছে।

২০১৮ সালের মার্চ থেকে ২০২৪ সালের মার্চ পর্যন্ত মেয়াদকালের পাকিস্তান সিনেটের চেয়ারম্যান হচ্ছেন সিনেটর মুহাম্মদ সাদিক সানজরানি। আগামী ১ নভেম্বর থেকে ৪ নভেম্বর আইপিইউ›র পরিচালনা পর্ষদের ২০৬তম সেশনের সভা (ভার্চুয়াল সভা) অনুষ্ঠিত হবে। এই সভা থেকে আইপিইউ›র প্রেসিডেন্ট পদে ভোট হবে। আইপিইউ›র প্রেসিডেন্ট পদে ইসলামাবাদের মনোনীত প্রার্থী মুহাম্মদ সাদিক সানজরানিকে সমর্থন দেওয়া বা না দেওয়া বিষয়ে বাংলাদেশের অবস্থান জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন