Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপরাধীদের শাস্তি দিতে হবে

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার পিতা বীর মুক্তিযোদ্ধা ওমর আলীর ওপর হামলার প্রতিবাদে এবং এই হামলায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন হয়েছে। গতকাল মঙ্গলবার শহরের থানা মোড়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কুষ্টিয়া জেলা ও উপজেলা কমান্ডের ব্যানারে এই কর্মসূচির আয়োজন করা হয়। সকাল ১০টায় আয়োজিত ওই মানববন্ধনে জেলা ও উপজেলার শতাধিক বয়োজ্যেষ্ঠ মুক্তিযোদ্ধা অংশ নেন। প্রায় ৪৫ মিনিট স্থায়ী ওই কর্মসূচিতে সভাপতিত্ব করেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার রফিকুল আলম। বক্তব্য দেন সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মশাররফ হোসেনসহ জেলার বিভিন্ন উপজেলার কমান্ডার ও মুক্তিযোদ্ধারা।
ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে মানববন্ধনে বক্তারা বলেন, ইউএনওর ওপর হামলা যে ঘটনা ঘটেছে, তা সুপরিকল্পিত। এটা নিছক কোনো চুরির ঘটনা হতে পারে না।
এই ঘটনার সঠিক তদন্ত করে প্রভাবশালী যেই হোক, সেই অপরাধীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, তা না হলে মুক্তিযোদ্ধারা বৃহত্তর আন্দোলন গড়ে তুলবেন। মুক্তিযোদ্ধারা ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, মুক্তিযোদ্ধারা তরুণ ও যুবক বয়সে অস্ত্র হাতে তুলে নিয়ে দেশ স্বাধীন করেছেন। এই বৃদ্ধ বয়সে নিজের ও পরিবারের সদস্যদের নিরাপত্তার জন্য রোদে দাঁড়িয়ে বিচার চাইতে হচ্ছে। এই জন্য দেশ স্বাধীন করা হয়নি।
জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার রফিকুল আলম বলেন, যাদের স্বার্থে আঘাত লেগেছিল, তারাই ইউএনও ওয়াহিদা খানমকে হত্যাচেষ্টা চালিয়েছিল। তাই এ বিষয়ে গভীর তদন্ত করা প্রয়োজন। সরকারের কাছে দাবি, এটা যেন সাধারণ চুরি মামলা বলে ভিন্ন খাতে প্রবাহিত করা না হয়। প্রকৃত ঘটনা যেন আড়াল করা না হয়। প্রকৃত দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনা হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ