Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

‘খাস জলাশয় পুনরুদ্ধারের সিদ্ধান্ত নিয়েছে সরকার’

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে দেশ মাছ চাষে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। যেসব উন্মুক্ত খাস জলাশয়গুলো দখলে আছে, সরকার সেগুলো পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নিয়েছে। এসব জলাশয়ে মাছ চাষ করা হবে। গতকাল সকালে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচি উদ্বোধন শেষে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
আমির হোসেন আমু বলেন, বিদেশে যাতে মাছ রফতানি করা যায়, সে ব্যবস্থাও করা হবে। যারা ব্যক্তিগত পুকুর থাকা সত্তে¡ও মাছ চাষ করছেন না, তারা মাছ চাষে আগ্রহী হলে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলেও জানান সাবেক এ মন্ত্রী।
উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃঞ্চ ওঝা, উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জহিরুল ইসলাম। উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করে কর্মসূচি শুরু করা হয়। সদর উপজেলায় ২০টি জলাশয়ে ৩৩৪ কেজি রুই, কাতল, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন