Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

৮৪ হাতির মৃত্যুর ঘটনা তদন্ত চেয়ে করা রিট খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

৮৪ হাতির মৃত্যুর ঘটনা তদন্তে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। রিটটি অপরিপক্ক হওয়ায় খারিজ করে দেন আদালত। গতকাল মঙ্গলবার বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি খায়রুল আলমের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এ সময় রিটকারীর পক্ষে অ্যাডভোকেট মনোজ কুমার ভৌমিক উপস্থিত ছিলেন। সরকারপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নূর উস সাদিক। অ্যাডভোকেট মনোজ কুমার ভৌমিক বলেন, ‘প্রিম্যাচিউর’ বলে রিটটি খারিজ করেছেন হাইকোর্ট। তবে এ বিষয়ে আপিল আবেদন করা হবে।

প্রসঙ্গত: গত ২৩ আগস্ট একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। তাতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম ফরেস্ট সার্কেলে (কক্সবাজার, বান্দরবানের অংশ, চট্টগ্রাম শহর এবং রাঙ্গামাটি) গত ১৯ বছরে ১০৬টি হাতি মারা গেছে। এর মধ্যে দুর্ঘটনায় ৩২টি, অসুস্থ হয়ে ২৯টি, ২২টি বার্ধক্যজনিত জটিলতায়, বিদ্যুতায়িত হয়ে ১৫টি এবং ৮টি হাতি গুলিতে মারা যায়। প্রতিবেদনটি সংযুক্ত করে ২৪ আগস্ট অ্যাডভোকেট মনোজ কুমার ভৌমিক রিট করেন। এতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সচিব,প্রধান বন সংরক্ষক, চট্ট্রাম অঞ্চলের বন সংরক্ষককে বিবাদী করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ