Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সকালে ঘুম ভাঙার পর আগে জায়নামাজ খুঁজি: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩৭ পিএম | আপডেট : ৪:০৬ পিএম, ৯ সেপ্টেম্বর, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সকালে ঘুম ভাঙার পর আগে জায়নামাজ খুঁজি। নামাজ পড়ি। তারপর নিজের চা নিজে বানিয়ে খাই। আমার ছোট বোন রেহানা আছে। যে আগে ওঠে সে চা বানায়। এখন আমার মেয়ে পুতুলও রয়েছে।

আজ বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত সময়ে সংসদ সদস্য ফখরুল ইমামের এক সম্পূরক প্রশ্নের জবাবের এক পর্যায়ে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, এখন তো করোনাকালে নামাজ পড়ে, চা খেয়ে বই-টই পড়ার থাকলে পড়ি। আর একটু হাঁটাহাঁটি করি। গণভবনে একটা লেক আছে। সেই লেকের পাশে বসে মাছ ধরি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের বাবার শিক্ষা রিকশাওয়ালাকে আপনি করে বলতে হবে। ড্রাইভারকে সাহেব বলতে হবে। বাড়ির কাজের লোকজনকে হুকুম দেয়া যাবে না। আমরা সেই শিক্ষাই অর্জন করেছি। আমার বাসায় যারা কাজ করে তাদের কখনো হুকুম দেই না। বলি, আমাকে এটা করে দিতে পারবে? সেই শিক্ষাই জাতির পিতা আমাদের দিয়েছেন।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৯ সেপ্টেম্বর, ২০২০, ১:১৭ পিএম says : 3
    মাননীয় প্রধান মন্ত্রী মহান রাব্বুল আল আমিনের পবিত্র দরবারে প্রার্থনা করি আপনি ভাল থাকুন। আরও দোয়া প্রার্থনা করি দীর্ঘায়ু শারীরিক সুস্থতার মাঝেই থাকুন বঙ্গবন্ধুর পরিবারের সবাই। আমিন আমিন। বঙ্গবন্ধুর বিশালাকার নৈতিক শিক্ষা। মানবতার মহান আদশ‍্য। মানবতার সেবা নীতি নৈতিকতা পারিবারিক শিক্ষা। কত সুন্দর কত মহান আদশ‍্যের শিক্ষা জাতির পিতার কাজ হতে পেয়েছেন। আপনার কাজ হতে সমগ্র দেশজাতি শুনতে পাচ্ছেন। বঙ্গবন্ধুর শহীদি পরিবারের সবাই কে জান্নাতুল ফেরদৌসের সুমহান মর্যাদা দান করার জন‍্য দোয়া প্রার্থনা করছি। আমিন। আমিন।
    Total Reply(0) Reply
  • Isfa Uddin ৯ সেপ্টেম্বর, ২০২০, ২:২১ পিএম says : 0
    Alhamdu lillah. Zajakallah prime minister. Everyone on top job should be genuine good and pious. And all crapt officials should be sacked. Yes our real life is Akhirath hereafter. Thank you. Allah bless Bangladesh. Allah bless all of us.
    Total Reply(0) Reply
  • Bazlur Rashid ৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৬ পিএম says : 1
    অসাধারণ শিক্ষা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আল্লাহ্ আপনাদেরকে সুস্থতা ও দীর্ঘায়ু দান করুক আমীন।
    Total Reply(0) Reply
  • সুজন মাহমুদ ৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৬ পিএম says : 1
    আপনাকে আমি শ্রদ্ধা করি, ভালবাসি আর দুর্নীতিকে প্রচন্ড ঘৃনা করি। আর দেশের অসংখ্য উন্নয়নের সাথে চলছে দুর্নীতির মহা উৎসব। প্রতিদিন নিউজ পড়লে বোঝা যায় কতটা দূর্নীতি চলছে দেশে। মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে আকুল আবেদন দুর্নীতিবাজ দের দেশ থেকে বিদায় করুন।
    Total Reply(0) Reply
  • Farman Ullah ৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৭ পিএম says : 0
    বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে কোন ছাত্র নিয়মিত ফজরের সালাতের জন্য উঠলে কেন তাকে বাঁকা চোখে দেখা হয়, কেন তাকে শিবির ট্যাগ দেয়া হয়।নামাজ কোন দলের না এটা আল্লাহর হুকুম। সব মুসলমানকে পড়তে হবে তাই মাননীয় প্রধানমন্ত্রী ও পড়েন। অথচ অন্য ধর্মের লোক অনায়াসে ধর্ম পালন করতে পারে, ধর্মীয় বিভিন্ন চিহ্ন তাদের শরীরে দেখা যায় কিন্তু কেউ বাঁকা চোখে দেখে না, দেখার কথা ও না।শুধু মুসলিম ঘরের সন্তানদের উপর যত চাপ।
    Total Reply(1) Reply
    • Mohammed Shah Alam Khan ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩৯ এএম says : 0
      মোসলমানরা আল্লাহ্‌র হুকুম মেনে নিয়মিত নামাজ আদায় করেন এটাই সত্য। যারা নামাজ আদায় করেননা তারা হলেন মোসলমান দাবীদার মাত্র।ইসলামে বলে অহংকার পতনের কারণ।
  • Nasir Mahi ৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৭ পিএম says : 1
    ধন্য অামরা বাঙালী ধন্য, জাতির জনকের কন্যার জন্য। অাগুনে পুড়ে যেমন সোনা খাঁটি হয়, তেমনি ঘাত প্রতি ঘাতের মাধ্যমে বঙ্গ কন্যা অাজ খাঁটি সোনা পরিনত হয়েছে। অাললা পাক যেনো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে নেক হায়াত দান করেন, অামিন।
    Total Reply(0) Reply
  • সাঈদ, মুক্তিযোদ্ধা ৯ সেপ্টেম্বর, ২০২০, ১০:২৫ পিএম says : 0
    Yes, Yes. This is our PM, a role model PM for the world. She is being respected by the world community, world politicians and human beings of all category. Long live our Prime Minister.
    Total Reply(0) Reply
  • সাঈদ, মুক্তিযোদ্ধা ৯ সেপ্টেম্বর, ২০২০, ১০:২৫ পিএম says : 0
    Yes, Yes. This is our PM, a role model PM for the world. She is being respected by the world community, world politicians and human beings of all category. Long live our Prime Minister.
    Total Reply(0) Reply
  • amin ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম says : 0
    PM right but Mujib sometime called the people TUMI not APNI
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২১ অক্টোবর, ২০২০
১৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ