Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে নির্বাচনে অংশ নেয়ার কোনো বিকল্প নেই: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ২:০০ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সকল স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে, এটি রাজনীতির জন্য একটি শুভ সংবাদ। বিএনপির এই ইতিবাচক সিদ্ধান্তকে স্বাগত জানাই। সংসদীয় রাজনীতিকে এগিয়ে নিতে এবং গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে নির্বাচনে অংশ নেয়ার কোনো বিকল্প নেই।

আজ (বুধবার) সকালে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের নির্মাণ কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।

বিএনপিকে নেতিবাচক রাজনীতির ধারা থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের আশাবাদ ব্যক্ত করে বলেন, নির্বাচনী রাজনীতিতে বিএনপির এ অংশগ্রহণ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রাম দেশের বাণিজ্যিক রাজধানী। দেশের সিংহভাগ আমদানি-রফতানি বাণিজ্য চট্টগ্রাম বন্দর দিয়ে সম্পন্ন হয়। এছাড়া দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রসহ দেশের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের সব যোগাযোগ চট্টগ্রাম হয়েই। উন্নয়নের ধারাবাহিকতায় সরকার চট্টগ্রামকে দেশের অর্থনীতির প্রাণপ্রবাহে রূপান্তরের যে অবিরাম প্রয়াস, তারই ধারাবাহিকতায় কর্ণফুলীর তলদেশ দিয়ে টানেল নির্মাণে উদ্যোগ নেয়া হয়। যার নামকরণ করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল। বর্তমান শেখ হাসিনার সরকার চট্টগ্রাম ঘিরে বেশকিছু উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে। ইতোমধ্যেই বেশ কিছু প্রকল্প বাস্তবায়ন হয়েছে।



 

Show all comments
  • ABU ABDULLAH ৯ সেপ্টেম্বর, ২০২০, ২:৫৩ পিএম says : 0
    উনি কি MID-NIGHT নির্বাচনের কথা বলছেন ?
    Total Reply(0) Reply
  • mozibur binkalam ৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৫ পিএম says : 0
    আপনারাই শেষ সরকার না।এ কথা যেমন সত্য। অবাধ নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থাকে ধংস করার জন্য দেশের ভোটাররা আপনাদের ঘৃনার সাথে মনে করবে।এ কথাও সত্য ২৮ বছর বয়স একটা ভোট দিতে পারলাম না।হায়রে...........?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ