Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আফগান ভাইস প্রেসিডেন্টের গাড়িবহরে বোমা হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ২:০৮ পিএম

আজ বুধবার সকালে আফগানিস্তানের ভাইস-প্রেসিডেন্টের গাড়িবহরে বোমা হামলা হয়েছে এবং এতে আহত হয়েছে ৪ জন। আফগানিস্তানের স্থানীয় গণমাধ্যম বলছে, কাবুলে আত্মঘাতী বোমা হামলা থেকে কোনোমতে রক্ষা পেয়েছেন আফগানিস্তানের ভাইস-প্রেসিডেন্ট অমরুল্লাহ সালেহ। -ইয়ন
জানা যায়, ভাইস-প্রেসিডেন্টের গাড়িকে উদ্দেশ্য করে বোমা হামলা চালানো হয়। তার গাড়ি বহরের সর্বশেষে থাকা কিছু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, এই হামলায় ৪জন নিহত ও ১৬জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে। অমরুল্লাহ সালেহের অফিসের মুখপাত্র রেজওয়ান মুরাদ বলেন, আজ আবারো আফগানিস্তানের শত্রুরা সালেহের ক্ষতি করার চেষ্টা করেছে। কিন্তু তারা তাদের অসৎ উদ্দেশ্য পূরণ করতে ব্যর্থ হয়েছে। ভাইস- প্রেসিডেন্ট সম্পূর্ণ অক্ষত আছেন। তবে তার দুইজন নিরাপত্তা রক্ষী আহত হয়েছেন।

কোনো গোষ্ঠি এই হামলার দায় স্বীকার করে নি। তবে সালেহ তার তালেবান-বিরোধী অবস্থানের জন্য পরিচিত। কাতারের দোহায় আফগান কর্তৃপক্ষ ও তালেবানের মধ্যে শান্তি আলোচনা শুরুর সম্ভাব্য তারিখের পূর্বেই এই হামলা হলো। গতবারও প্রেসিডেন্ট নির্বাচনের পূর্বে তার ওপর হামলা হয়েছিলো। ২০জন নিহত ও ৫০ জন আহত হয়েছিলেন সালেহের কাবুলের অফিসে চালানো ওই হামলায় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন