Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইংল্যান্ডে ছয় জনের বেশি জড়ো হওয়া নিষিদ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ২:১৬ পিএম

ইংল্যান্ডে ছয় জনের বেশি মানুষ জড়ো হওয়া নিষিদ্ধ ঘোষিত হয়েছে। দেশটিতে একদিনে ৩ হাজারেরও বেশি করোনা রোগী শনাক্ত হওয়ায় প্রধানমন্ত্রী বরিস জনসন করোনা ভাইরাস বিধি-সংক্রান্ত আইন পরিবর্তন করেছেন।নতুন বিধিতে সন্নিবেশিত হয়েছে, আগামী সোমবার থেকে প্রকাশ্যে এক স্থানে ৬জনের বেশি জড়ো হতে পারবে না। -বিবিসি, ডেইলি মেইল

ব্যক্তিগত বাসভবন, অভ্যন্তরীণ স্থান, প্রকাশ্য স্থান, বার ও ক্যাফেতে নতুন এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। তবে কর্মক্ষেত্র ও শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম আগের মতোই থাকবে। বিধি-নিষেধ মেনে পালিত হওয়া বিয়ে, শোকসভা বা সাংগঠনিক কোনো কার্যক্রম এই নিষেধাজ্ঞা মুক্ত থাকবে। বরিস জনসন বলেছেন, ভাইরাসের সংক্রমণ ছড়াতে আমাদের তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে। জনগণকে বিধি-নিষেধ মানতে হবে ও পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষা করতে হবে।

প্রফেসর ক্রিস হুইটি, স্যার প্যাট্রিক ভ্যালেন্স ও সরকারের কর্মকর্তারা একমত হয়েছেন এই মুহুর্তে অতি জরুরি পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। যদি এই আদেশ অমান্য করা হয় তবে ১০০ পাউন্ড জরিমানা করা হবে। একই ভুল দু’বার করা হলে জরিমানার পরিমাণ দ্বিগুণ হবে এবং সর্বোচ্চ ৩ হাজার ২০০ পাউন্ড জরিমানা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ