Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজশাহী বিভাগে করোনায় মৃত্যু বেড়ে ২৭৩ জন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ২:২৭ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে নাটোরে একজন, বগুড়ায় তিনজন এবং সিরাজগঞ্জে একজন করোনা আক্রান্ত রোগী মারা গেছে। বুধবার দুপুর পর্যস্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৯০ জনে। এ বিভাগে এখন পর্যস্ত মারা গেছেন ২৭৩ জন এবং সুস্থ্য হয়েছেন ১৪ হাজার ৩৫২ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৪ হাজার ৭৫৫ জন।

দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৮ জন, নাটোরে ২ জন ও বগুড়ায় ৩৮ জন। তবে নওগাঁ, জয়পুরহাট, সিরাজগঞ্জ এবং পাবনায় এ দিন কোন করোনা রোগী শনাক্ত হয়নি।

তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৭ হাজার ২৯ জন। এছাড়াও রাজশাহীতে ৪ হাজার ৬৮৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৩৬ জন, নওগাঁয় ১ হাজার ১৯৯ জন, নাটোরে ৮৯৩ জন, জয়পুরহাটে ১০০৭ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৯৯৬ জন ও পাবনায় ১ হাজার ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৭৩ জন। এর মধ্যে রাজশাহীতে ৪২ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ১৭ জন, নাটোরে ৯ জন, জয়পুরহাটে ৬ জন, বগুড়ায় ১৬৩ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৪ হাজার ৩৫২ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীতে ৩ হাজার ৪৫৪, চাঁপাইনবাবগঞ্জে ৬২৩ জন, নওগাঁয় ১ হাজার ৮৩ জন, নাটোরে ৬৮৮ জন, জয়পুরহাট ২২৯ জন, বগুড়ায় ৫ হাজার ৯৯৯ জন, সিরাজগঞ্জ ১ হাজার ৩৪৩ জন ও পাবনায় ৯৩৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ