Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বেকার বসে না থেকে পুকুর জলাশয়ে মাছ চাষ করার আহ্বান ঝালকাঠিতে আমির হোসেন আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:০০ পিএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক শিল্পমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, দেশের সকল খাস জলাশয়গুলোকে মাছ চাষের উপযোগী করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মাছ চাষে সফলতা আসলে, দেশের চাহিদা পূরণ করে বিদেশেও রপ্তানি করা যাবে। বেকার বসে না থেকে পুকুর ও জলাশয়ে মাছ চাষ করার আহ্বান জানান সাবেক এ মন্ত্রী। বুধবার ঝালকাঠির নলছিটিতে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমপি বলেন, যারা ব্যক্তিগতভাবে মাছ চাষ করতে চায়, সরকার তাদেরকেও সব ধরণের সহযোগিতা করবে।

মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগীয় উপপরিচালক আনিচুর রহমান, জেলা আওয়ামী লীগ সহসভাপতি ও নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার তাজুল ইসলাম চৌধুরী দুলাল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা লস্কর, জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃঞ্চ ওঝা, উপজেলা মৎস্য কর্মকর্তা সাইয়েদা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহমুদ আলম জোমাদ্দার ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জার্নধন দাস। পরে সুগন্ধা নদীসহ উপজেলার বিভিন্ন পুকুর ও জলাশয়ে ৩৩৫ কেজি বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির হোসেন আমু


আরও
আরও পড়ুন