Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

১৫ সেপ্টেম্বর হোয়াইট হাউজে স্বাক্ষরিত হবে ইসরাইল-আমিরাত আনুষ্ঠানিক চুক্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:৪১ পিএম

দখলদার ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক স্বাভাবিক করার আনুষ্ঠানিক চুক্তি আগামী ১৫ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজে স্বাক্ষরিত হবে। জানা গেছে, এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইসরাইলি প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন সে দেশের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আর আমিরাতের নেতৃত্ব দেবেন দেশটির যুবরাজের ভাই পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন জায়েদ।

ইসরাইলি গণমাধ্যমগুলো জানিয়েছে, ওই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
ইসরাইলের ১৩ নম্বর টিভি চ্যাানেল জানিয়েছে, আবু ধাবি-তেলআবিব চুক্তি স্বাক্ষরের আগে আরো কিছু আরব দেশকে ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে উৎসাহিত করার চেষ্টা চলছে। বিশেষ করে বাহরাইন ও সুদানকে এ কাজে উদ্বুদ্ধ করতে ওয়াশিংটন ও তেল আবিব ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতি ও মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে গত ১৩ আগস্ট ইসরাইলের সঙ্গে স্বাভাবিক কূটনৈতিক সম্পর্ক স্থাপন করতে সম্মত হয়। সে সময় বলা হয়েছিল, শিগগিরই দুই পক্ষের মধ্যে এ সংক্রান্ত আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হবে।



 

Show all comments
  • Jack Ali ৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৩ পিএম says : 0
    May Allah destroy UAE murtard/taghout/Munafiq and cancerous Israel from earth. Ameen..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ