Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কুমিল্লার দেবিদ্বারে জেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৫ পিএম

কুমিল্লার দেবিদ্বার নিউ মার্কেট চত্ত্বর ও উপজেলা পরিষদ সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বকর সরকারের নেতৃত্বে ‘ভূমি ও ইমারত দখল পুনরুদ্ধার আইনে’ ওই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

অভিযানের শুরুতে দেবিদ্বার পৌরসভার নিযুক্ত শ্রমিকরা হ্যামার ও বুলড্রেজার দিয়ে লাল দাগ চিহ্নিত এলাকা ঠিক রেখে অবৈধ স্থাপনা ও ১১টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙ্গতে শুরু করে। এ সময় দখলদাররা তাদের স্থাপনা স্ব-উদ্যোগে সরিয়ে নিতেও দেখা যায়। অনেকের মালামাল সরিয়ে না নেয়ার কারনে ক্ষতিগ্রস্তও হতে দেখা যায়।
অভিযানে ছাবরিয়া হোটেল, আজগর হোটেল ও চাইনিজ রেস্টুরেন্ট, কয়লা রেস্টুরেন্ট, মান্নান বেকারী, ছিদ্দিক বেকারী, মোল্লা ভেরাইটিজ স্টোর, হাজী টেলিকম, কাউছার কনফেকশনারী, নুসরাত টেলিকম, রুহুল আমিনের ফল দোকানসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। বিকেল ৫টায় এ রিপোর্ট লিখা পর্যন্ত উচ্ছেদ অভিযান অব্যাহত আছে। এ সকল মার্কেট ও ভবনের উপরে ভাড়াটিয়াসহ অন্তত ৬টি বেসরকারী সংস্থার কার্যালয় ছিল।

কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বকর সরকার বলেন, জেলা প্রশাসনের নির্দেশে দেবিদ্বার নিউ মার্কেট ও কলেজ রোডের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। নিরবচ্ছিন্ন ভাবে পর্যায়ক্রমে সব অবৈধ স্থাপনাই উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ