Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিশ্বাস্য! দিল্লিতে ৮৬ বছরের বৃদ্ধাও ধর্ষণের শিকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩৫ পিএম

ভারতে প্রতিদিন হাজার হাজার নারী ধর্ষণের শিকার হন। তারমধ্যে কিছু ঘটনা নৈতিকতা ও বিবেকবোধের চরম সীমা ছড়িয়ে যায়। স্থানীয় সংবাদামাধ্যমগুলো জানিয়েছে, গতকাল সোমবার (৮ সেস্পেম্বর) সন্ধ্যায় দক্ষিণ-পশ্চিম দিল্লির ছাওলায় ওই ঘটনা ঘটে। গ্রেপ্তার হওয়া যুবকের বয়স বয়স ৩০ এর কোটায়।
দিল্লি কমিশন ফর উইমেন-এর প্রধান স্বাতি মালিওয়াল বিবিসি’কে বলেন, ‘‘সোমবার সন্ধ্যার দিকে ওই বৃদ্ধা তার বাড়ির বাইরে দুধওয়ালার জন্য অপেক্ষা করছিলেন। সে সময় এক যুবক বৃদ্ধাকে বলেন, “আজ দুধওয়ালা আসবে না। অমুক জায়গায় গেলে দুধ পাওয়া যেতে পারে।” বৃদ্ধা যুবকের কথা বিশ্বাস করে তার সঙ্গে রওয়ানা হয় বলে জানান স্বাতি। “এরপর ওই নরপশু যুবক কাছের একটি খামারে নিয়ে গিয়ে বৃদ্ধাকে ধর্ষণ করে।
ঘটনার সময় বৃদ্ধা অনেক অনুনয়-বিনয় করে তাকে ছেড়ে দিতে বলেন। ধর্ষককে উদ্দেশ্য করে বলেন, ‘তুমি আমার নাতীর বয়সী।’ কিন্তু বৃদ্ধার কোনো কথাই সেই পাষণ্ড শুনেনি। বাধা দিতে গেলে বৃদ্ধাকে নির্মমভাবে নির্যাতন করে ওই ধর্ষক। স্থানীয় কয়েকজন গ্রামবাসী খামারের পাশ দিয়ে যাওয়ার সময় বৃদ্ধার চিৎকার শুনতে পেয়ে তাকে উদ্ধার করে এবং অভিযুক্তকে পাকড়াও করে পুলিশে দেয়।
বিবিসি জানায়, স্বাতি বৃদ্ধার অবস্থা দেখতে মঙ্গলবার ছাওলায় তার বাড়িতে গিয়েছিলেন। বৃদ্ধার শারীরিক ও মানসিক অবস্থা দেখে তার ‘হৃদয় ভেঙে গেছে’ বলে জানান স্বাতি। তিনি বলেন, ‘‘বয়সের ভারে তার হাতের চামড়া পুরো কুঁচকে গেছে। তার সঙ্গে যা ঘটেছে সেটা শোনার পর আমরা হতবাক হয়ে গেছি। তার মুখে ও সারা শরীরে কালশিরা পড়ে গেছে।”
শারিরীক অত্যাচারে বৃদ্ধার রক্তক্ষরণও হয়েছে জানিয়ে স্বাতি বলেন, “তিনি (বৃদ্ধা) ভয়ঙ্কর ট্রমার মধ্যে আছেন।” স্বাতি বিচারে ধর্ষণকের মৃত্যুদণ্ড দাবি করে ক্ষোভের সঙ্গে বলেন, ‘‘ওই ব্যক্তি মানুষ না। আমি দিল্লি হাইকোর্টের প্রধান বিচারপতি এবং নগরীর লেফ্টেন্যান্ট-গভর্ণরকে চিঠি লিখে মামলাটির দ্রুত বিচার করার অনুরোধ জানাতে যাচ্ছি। যাতে ছয় মাসের মধ্যে তার ফাঁসি হয়।”
উল্লেখ্য, ভারতের ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো-র তথ্যানুযায়ী, ২০১৮ সালে দেশটিতে ৩৩ হাজার ৯৭৭টি ধর্ষণ মামলা দায়ের হয়েছে। যার অর্থ, সেখানে প্রতি ১৫ মিনিটে একটি ধর্ষণের ঘটনা ঘটে। তবে সমাজকর্মীদের দাবি, ধর্ষণের প্রকৃত ঘটনা এর কয়েক গুণ বেশি। কারণ, প্রচলিত সমাজ ব্যবস্থার কারণে ধর্ষণের বেশিরভাগ ঘটনায় মামলা হয় না। সব ঘটনা খবরের শিরোনামও হয় না।
ভারতে করোনাভাইরাস মহামারীর এ সময়ে এক অ্যাম্বুলেন্সচালক রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তাকে ধর্ষণ করেন বলেও খবর প্রকাশ পেয়েছে। এছাড়া এই অতিমারির সময়ে আখের ক্ষেতে ১৩ বছরের এক কিশোরীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। হত্যার আগে তাকে কেবল ধর্ষণ করাই হয়নি, নির্যাতনকারীরা মেয়েটির চোখ তুলে নিয়েছে, জিহ্বা কেটে দিয়েছে।
ধর্ষণের বিরুদ্ধে আন্দোলনকারী ইয়োগিতা ভ্যায়না বলেন, কোনো বয়সের নারীই ভারতে নিরাপদ নয়। আমি কয়েক মাস বয়সী শিশু থেকে ৬০ বছর বয়সী প্রৌঢ়াকেও ধর্ষিত হতে দেখেছি।



 

Show all comments
  • Mohan ৯ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩৪ পিএম says : 0
    তাদের নৈতিকতা এমন পর্যায়ে পৌঁছেছে যে একদিন আমরা শুনব যে তারা তাদের গরু মাকে ধর্ষণ করেছে
    Total Reply(0) Reply
  • Mehedi Hasan ১০ সেপ্টেম্বর, ২০২০, ৮:১৩ এএম says : 0
    ১৫ মিনিটে ১ জন নারী ধর্ষণের শিকার!! জানি না কখন নারীবাদি কর্মীগন মুখ খুলবেন। হয়ত একদিন শুনবে সন্তানের হাতে মা ধর্ষণ!! এটি শুধু ভারত নয়,যে কোন দেশেই হতে পারে এমনকি বাংলাদেশে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ