Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইসলামী তাহজিব তামাদ্দুনের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে

শুক্রবার ঢাকায় বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

মুফতী সৈয়দ ফয়জুল করীম
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, বিরানব্বই ভাগ মুসলমানের এই দেশে ইসলামী তাহজিব তামাদ্দুনের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। ইসলাম ও ইসলামী মূল্যবোধ বিনষ্ট করতে একটি মহল সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চালিয়ে যাচ্ছে। ইসলামী পুস্তক ও কুরআনকে জঙ্গি বই হিসেবে উপস্থাপন করতেও দ্বিধা করে না। ওই মহলটি নারায়ণগঞ্জে মসজিদে গ্যাস বিস্ফোরণে হতাহতের ঘটনা ভিন্নখাতে নিতে মসজিদ নিয়ে প্রশ্ন তুলছে যে, মসজিদটি বৈধ না অবৈধ। এমন প্রশ্নে আমরা ব্যথিত ও মর্মাহত। তিনি বলেন, মানুষ নিজের উপর ধারণা করে কথা বলে থাকেন। এজন্য মসজিদ বৈধ না অবৈধ তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। তারা জানে না যে, মসজিদ অবৈধ হওয়ার কোন সুযোগ নেই।মুফতী ফয়জুল করীম বলেন, অপরদিকে ড্রাগ ইন্টারন্যাশনাল নামের ঔষধ কোম্পানীর মালিক কোম্পানীতে চাকরিরত দাঁড়িওয়ালা মুসলমানদের ছাঁটাই করার পরিকল্পনা হাতে নিয়েছে। যা আমাদেরকে বিস্মিত করেছে। কোম্পানীর মালিক জানে না এদেশ মুসলমানদের দেশ। ইসলামী তাহজিব তামাদ্দুন, টুপি দাঁড়ি, পাঞ্জাবী নিয়ে মশকরা সহ্য করা হবে না। ড্রাগ ইন্টারন্যাশনাল কোম্পানীকে এত বড় সাহস কে দিয়েছে? তিনি বলেন, অবাক কান্ড, এধরণের ঔদ্ধত্যপূর্ণ আচরণ করলে কারো জন্যই সুখকর হবে না।

গতকাল বুধবার এক বিবৃতিতে তিনি আরও বলেন, চার্লি হেবদো পত্রিকা রাসুল (সা.) ব্যঙ্গচিত্র প্রকাশ করে সম্প্রীতি বিনষ্ট করতে চায়। এধরণের ব্যঙ্গচিত্র প্রকাশ মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত। চার্লি হেবদো পত্রিকা রাসুল (সা.) এর ফ্রান্সের কুখ্যাত কার্টুনিষ্ট লরেন লিস অঙ্কিত রাসুল (সা.) এর ব্যঙ্গচিত্র ঐ দেশের চার্লি হেবদো পত্রিকায় পুনঃপ্রকাশের তীব্র প্রতিবাদ জানান তিনি। এধরণের অপকর্ম বন্ধ না হলে বিশ্বের মুসলমানরা ঈমানের তাগিদেই প্রতিবাদ মুখর হতে বাধ্য হবে।

শুক্রবার ঢাকায় বিক্ষোভ: নারায়ণঞ্জে তিতাস গ্যাস কোম্পানীর অবহেলায় মসজিদে বিস্ফোরণে হতাহহতদের যথাযথ ক্ষতিপূরণ এবং দোষীদের শাস্তির দাবিতে আগামী শুক্রবার বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী। বিশেষ অতিথি থাকবেন মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ। ঈমানদার জনতাকে বিক্ষোভে শামিল হওযার আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী-তাহজিব
আরও পড়ুন