Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ব্রাহ্মণবাড়িয়া থেকে অপহৃত শিশু সুবর্ণচরে উদ্ধার

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলা থেকে অপহৃত শিশু সিফাত মোল্লাকে (২) অপহরণের দুই দিন পর নোয়াখালীর সুবর্ণচর উপজেলা থেকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২ জনকে গ্রেফতার করা হয়েছে।
গতকাল বুধবার উদ্ধারকৃত শিশু ও অপহরণকারীদের আখাউড়া থানায় হস্তান্তর করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, সুবর্ণচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের চরকাজী মোখলেস গ্রামের নূর নবীর ছেলে আনোয়ার হোসেন (২৫) ও একই এলাকার শহীদের ছেলে ফারুক (৩৫)।
জানা গেছে, অপহরণকারী ফারুক আখাউড়া পৌরসভার দেবগ্রামে স্ত্রী রুপাকে নিয়ে একটি ভাড়া বাসায় থাকতো। সেই সুবাদে অপহৃত শিশুটির বাবা শিপন মোল্লা ও তার মায়ের সঙ্গে সখ্যতা গড়ে তোলে ফারুক দম্পতি। গত ৬ সেপ্টেম্বর রবিবার দুপুরে সিফাত মোল্লার বাবা কাজের জন্য বাড়ির বাহিরে এবং তার মা ঘরে ঘুমিয়ে ছিলেন। এ সময় কৌশলে ফারুক শিশু সিফাত মোল্লাকে অপহরণ করে নোয়াখালীর সুবর্ণচরে নিয়ে আসেন। ওইদিন এ বিষয়ে আখাউড়া থানায় একটি জিডি করেন শিশুটির পিতা।
পুলিশ জানায়, অপহরণের পর ফারুক বিকাশের মাধ্যমে সিফাত মোল্লার বাবার কাছে ৫ হাজার টাকা মুক্তিপণ দাবি করলে তার কাছে বিকাশ নম্বর চাওয়া হয়। ফারুক তার সহযোগী আনোয়ারের বিকাশ নম্বর দেয়। ওই নম্বরে সিফাত মোল্লার বাবা ৫ হাজার টাকা পাঠায়। আখাউড়া থানা পুলিশ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বিকাশ নম্বরের স্থান ও ব্যক্তিকে চিহ্নিত করে বিষয়টি সুবর্ণচর থানা পুলিশকে অবহিত করেন।
চরজব্বার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইব্রাহীম খলিল জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে সুবর্ণচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের চরকাজী মোখলেস গ্রামে অভিযান চালিয়ে ফারুক ও আনোয়ারকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্যমতে সদর উপজেলার ধর্মপুর থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফারুক শিশু অপহরণের কথা স্বীকার করেছে। এ বিষয়ে আখাউড়া থানা পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু-উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ