Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী ঢাকা আসছেন আজ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

হাঙ্গেরির পররাষ্ট্র ও বাণিজ্যমন্ত্রী পিটার সিয়ার্তো আজ বৃহস্পতিবার সরকারি সফরে ঢাকা আসছেন। সকালে তার ঢাকা পৌঁছানোর কথা রয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সফরে তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আবদুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশগ্রহণ করবেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পিটার সিয়ার্তো বৃহস্পতিবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। এসময় তিনি ১৯৭৫ সালে নৃশংসভাবে নিহত জাতির জনক ও তার পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাবেন। এরপর তিনি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠক করবেন।
মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রীর সম্মানে এক মধ্যাহ্নভোজের আয়োজন করতে পারেন পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন। বিটিভি পিটার সিয়ার্তোর ২০ মিনিটের একটি সাক্ষাৎকার গ্রহণ করবে। আজ সন্ধ্যায় তিনি ঢাকা ত্যাগ করবেন। এই সফরে দুটি চুক্তি স্বাক্ষরিত হতে পারে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন