Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী নগরীতে বিশেষ অভিযানে আটক ৩৫

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী মহানগরীতে পুলিশের বিশেষ অভিযানে ৫ শিবির কর্মীসহ ৩৫ জনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে দেশি অস্ত্র উদ্ধার করা হয়। রোববার রাত ৯টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গতকাল রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও রাজপাড়া জোনের সহকারী কমিশনার (এসি) ইফতেখায়ের আলম অভিযানের বিষয়টি জানান। জঙ্গিবিরোধী বিশেষ অভিযানে মহানগরীতে পাঁচ ছাত্রশিবির কর্মীসহ ৩৫ জনকে আটক করা হয়েছে। আটক শিবিরকর্মীরা হলো- বাগেরহাট জেলার কচুয়া বাধল গ্রামের কামরুজ্জামান (২২), রাজশাহী মহানগরীর ছোটবনগ্রাম উত্তরপাড়ার তিন সহোদর রায়হানুজ্জামান (২২), রোকনুজ্জামান (২৪), মারুফুজ্জামান (৩১), হড়গ্রাম নতুনপাড়ার এসএম শাহরুজ্জামন ওরফে রিংকু (৩২)।
এছাড়া বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার ও শাহ মখদুম থানা পুলিশ অভিযান চালিয়ে আরও ৩০ জনকে আটক করে। এদের মধ্যে গ্রেফতারি পরোয়ানার আসামি, মাদক ব্যবসায়ী ও মাদকসেবীও রয়েছে।
পিস্তলসহ শিবির ক্যাডার আটক
নগরীর মেহেরচন্ডি এলাকায় র‌্যাব-৫-এর সদস্যরা অভিযান চালিয়ে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও দুই রাউন্ড গুলিসহ হায়দার আলী ওরফে আমিনুল (৩৫) নামে এক শিবির ক্যাডারকে আটক করেছে। আটক আমিনুল মহানগরীর মতিহার থানার শ্যামপুর এলাকায় বাসিন্দা। রোববার রাত সাড়ে ১১টার দিকে মহানগরীর মেহেরচন্ডি এলাকা থেকে র‌্যাব-৫-এর রাজশাহী রেলওয়ে কলোনির একটি দল তাকে আটক করেছে বলে র‌্যাব সূত্র জানায়। মহানগরীতে নাশকতামূলক কর্মকাÐ ঘটানোর উদ্দেশ্যে মেহেরচন্ডি এলাকায় কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী বৈঠক করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫-এর স্কোয়াড্রন লিডার কেবিএম মোবাশ্বের রহিমের নেতৃত্বে একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় জাপানের তৈরি একটি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি ও একটি মোবাইল সেটসহ শিবির ক্যাডার আমিনুলকে আটক করা হয়। তবে অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আমিনুল নাশকতামূলক কর্মকাÐ ঘটানোর পরিকল্পনার কথা স্বীকার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী নগরীতে বিশেষ অভিযানে আটক ৩৫
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ