Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মেজর (অব.) সিনহা হত্যা মালায় আদালতে, কক্সবাজার পুলিশ সুপার মাসুদ হোসেনকে আসামী করার আবেদন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ২:০৫ পিএম

চাঞ্চল্যকর মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় এবার কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) মাসুদ হোসেনকে আসামি হিসেবে অন্তর্ভুক্ত করতে আবেদন করেছেন নিহত মেজর সিনহার বোন মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌস।
বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর ) দুপুর ১২টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে তিনি এ আবেদন করেন।

আদালত বিষয়টি আমলে নিয়ে পরে আদেশ দেবেন বলে জানান বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোঃ মোস্তফা।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান।

পরে তার বোনের করা মামলায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপসহ সাত পুলিশ সদস্য, তিন এপিবিএন পুলিশ সদস্য ও পুলিশের মামলার তিন সাক্ষীসহ মোট ১৩ আসামি এ মামলায় এ পর্যন্ত আটক রয়েছে। আর মামলাটি তদন্ত করছে কক্সবাজার র‍্যাব-১৫।



 

Show all comments
  • Md Nadeem Anwar Rana ১০ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৮ পিএম says : 0
    পুলিশের কাছে সেনাবাহিনী অসহায় হয়ে পড়েছে। কি অরাজকতার শাসন পুলিশের হাতে। জনগণ সেচ্ছার হওয়া সময় হয়েছে। আর দেরি নাকরে এক সাথে আওয়াজ তুলুন।
    Total Reply(0) Reply
  • Mostofa Kamal Salafi ১০ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৮ পিএম says : 0
    তাকে অপসারণ না করায় মামলার ক্ষতি হচ্ছে
    Total Reply(0) Reply
  • Mohammad Abdul Hannan ১০ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৮ পিএম says : 0
    ওসি প্রদীপ অন্যায় কাজে উৎসাহ পেতো উনার কাছ থেকেই
    Total Reply(0) Reply
  • Mohammad Jahidul Islam Ali ১০ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৯ পিএম says : 0
    হুম এতদিনে আসল আসামির নাম আসলো
    Total Reply(0) Reply
  • Monir Howlader ১০ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৯ পিএম says : 0
    টেকনাফে ওসি প্রদীপসহ শত-শত ক্রসফায়ারের নামে হত্যার মূল গডফাদার এসপি মাসুদ, তাকে সিনহা হত্যায় আর আগে আইনের আওতায় আনা উচিৎ ছিলো। ওনার স্পষ্ট অডিও ক্লিপ সারা দেশের মানুষ শোনছে। উনি লিয়াকতকে বলছিলেন তোমাকে গুলি করছে সেটা শরীরে লাগেনি তুমি যেটা করছো সেটা শরীরে লাগছে।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১০ সেপ্টেম্বর, ২০২০, ১০:০৫ পিএম says : 0
    দেরীতে হলেও সঠিক সিদ্ধান্ত নিয়েছেন মেজর (অবঃ) সিনহার বোন মামলার বাদী শারমিন ফেরদৌস। তাঁর এই আবেদনে আমাদের আলাপ আলোচনা করার একটা বিষয় হয়েছে। এই আবেদন অনেক দেরীতে হয়েছে সেজন্যে অনেকেই মনে করছেন বাদী শারমিন ইতিপুর্বে এই মামলায় এসপিকে আসামী করার জন্যে তাঁর সুভাকাঙ্খিদের কাছ থেকে সমর্থন পাননি। এখন এই মামালা পুলিশেরা এদিক সেদিক করার পায়তাড়ায় আছে দেখেই শারমিনের শুভাকাঙ্খিরা এসপিকে আসামী করার জন্যে আবেন করতে বাধা দেন নি। আদালত আবেদন প্রত্যাখ্যান না করে গ্রহণ করেছে এবং এর উপর আদেশ দেয়ার জন্যে রেখেছেন। এখন এটা পরিষ্কার বুঝাযাচ্ছে বিচারক এই নাজুক বিষয়টা নিয়ে তাঁর উপরস্থ কর্মকর্তাদের সাথে আলাপ করেই আইনের মাধ্যমে আদেশ দিবেন। এমনও হতে পারে এই আবেদনের উপর শুনানীও বিচারক করতে পারেন। তবে এটা পরিষ্কার যে, পুলিশদের তদন্তের উপর এবং স্বরাষ্ট্রমন্ত্রীর বিভিন্ন মন্তব্যের উপর মামলার বাদীর শুভাকাঙ্খিরা সন্তুষ্ট নন তাই তারা আইনের মাধ্যমেই খেলতে নেমেছেন। আমি মহান আল্লাহ্‌র কাছে প্রার্থনা করছি আল্লাহ্‌ যেমন ’৭১ সালে আমাদের (মুক্তযোদ্ধাদের) ও সেসময়ের আপামর জনগণের প্রার্থনায় দেশ স্বাধীন করে আমাদেরকে (মুক্তযোদ্ধাদেরকে) এই দেশের মালিক বানিয়েছিলেন। এখন সেই দেশের একজন মুক্তিযোদ্ধা হিসাবেই আল্লাহ্‌র কাছে প্রার্থনা করছি আল্লাহ্‌ যেন এই অন্যায় হত্যা কান্ডের জন্যে সঠিক বিচারের ব্যাবস্থা নিয়ে ’৭১ আল্লাহ্‌র সৃষ্টি বাংলাদেশে আইনের শাসন কায়েম করার একটা পদক্ষেপ এগিয়ে নেন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেজর সিনহা


আরও
আরও পড়ুন