Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে এক বাংলাদেশী নাগরিক নিহত

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ৩:৩৩ পিএম

ঠাকুরগাঁওয়ে বিএসএফ’র গুলিতে সফিকুল ইসলাম (২৮) নামে এক বাংলাদেশী নাগরিক নিহত হয়েছে। আজ সকালে বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি সীমান্তে এ ঘটনা ঘটে।
নিহতের স্বজন, এলাকাবাসি ও চেয়ারম্যান আকালু ডোঙ্গা জানান, ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের চোড়াইগাতি গ্রামের মৃত আব্দুল হোসেনের ছেলে সফিকুলসহ কয়েকজন আজ সকাল ১১টায় নাগড় নদীতে মাছ ধরতে যায়। এসময় নদী পাড় হয়ে ভারতের সীমান্তের ৩৮০ পিলার সংলগ্ন এলাকায় অবস্থান করা মাত্রই ভারতের বড়বিল্লাহ ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এসময় ঘটনাস্থলেই মারা যায় সফিকুল। পরে বাকিরা পালিয়ে আসে।
এ ঘটনার পর বিজিবি ও বালিয়াডাঙ্গী থানারা সদস্যরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধারে ব্যবস্থা নিচ্ছেন বলে জানান থানার ওসি হাবিবুল হক প্রধান।
আমজানখোর ইউনিয়নের চেয়ারম্যান আকালু ডোঙ্গা জানান, স্থাণীয়রা মাঝে মাঝেই জাল নিয়ে নদীতে মাছ ধরতে যায়। আজও কয়েকজন মিলে মাছ ধরতে গিয়েছিল। তাদের মধ্যে সফিকুল নদী পর হয়ে ভারত সীমান্তের কাছে অবস্থান করা মাত্রই তাকে গুলি করে বিএসএফ। আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সীমান্তে বাংলাদেশী নাগরিককে দেখা মাত্রই বিএসএফ’র সদস্যরা গুলি করে হত্যা করছে যা কোন ভাবেই কাম্য নয়।
এ বিষয়ে ৫০ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। সেই সাথে বিএসএফ’র সাথে পতাকা বৈঠকের আহবানও জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফের গুলিতে নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ