Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রাণীশংকৈলে পৌরসভা নির্বাচনে আগাম প্রচারনায় মাঠে সম্ভাব্য প্রার্থীরা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ৪:২০ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে একমাত্র পৌরসভা নির্বাচনের আগাম গণসংযোগ ও প্রচারনা শুরু করেছে সম্ভাব্য প্রার্থীরা।
আ'লীগ, বিএনপিসহ বিভিন্ন দলের একাধিক সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা দলীয় মনোনয়ন পাওয়ার আশায় ইতো মধ্যে নির্বাচনী মাঠে নেমে পড়েছেন। নির্বাচনকে ঘিরে দলীয় মনোনয়ন পেতে প্রার্থীরা নিজ নিজ দলের নেতাদের সঙ্গে বিভিন্ন ভাবে যোগাযোগ চালাচ্ছেন। সর্বত্রই আলোচনা হচ্ছে কে পাচ্ছেন মেয়র পদে আ'লীগের মনোনয়ন।
সম্ভাব্য প্রার্থী হিসাবে নিজেদের পরিচিতি পাইয়ে দেওয়ার জন্য পৌরসভার ওয়ার্ডে ওয়ার্ডে ভোটারদের সাথে মতবিনিময় চালিয়ে যাচ্ছেন। নিজেদের প্রার্থীতা জানান দেওয়ার জন্য পৌর শহরে মতবিনিময় ও মটর সাইকেল শোডাউন করতে দেখা গেছে। আবার কেউ পৌর নির্বাচন এলাকায় বিভিন্ন গ্রামে, মহল্লায়, পাড়ায়, ওয়ার্ডে ছোট ছোট সভা করে ভোটের কর্মী ও সমর্থকদের সংগঠিত করছেন। পৌরসভার উন্নয়নে ভোটারদের নানা নির্বাচনী প্রতিশ্রুতি দিচ্ছেন।
পৌর সম্ভাব্য মেয়র তালিকায় এগিয়ে রয়েছেন যবুকেরা। বিগত ২ বার নির্বাচনে মেয়র পদটি দখল করেছেন আ'লীগ ও স্বতন্ত্র প্রার্থী। রাজনৈতিক ভাবে পৌরসভাটি খুবই গুরুত্বপূর্ণ বিধায় আ'লীগ ক্লিন ইমেজের কাউকে নমেনেশন দিয়ে ভোটের মাধ্যমে মরিয়া হয়ে উঠেছে। আ'লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন বর্তমান মেয়র আলমগীর সরকার, সাবেক ছাত্র সংসদের ভিপি ও সাবেক পৌর কান্সিলর বর্তমান পৌর আ'লীগের সাধারণ সম্পাদক রফিউল ইসলাম, সাবেক ছাত্রলীগের সহ সভাপতি বর্তমান স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নওরোজ কাউষার কানন, পৌর আ'লীগের সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, সাবেক যুব লীগের অর্থ বিষয়ক সম্পাদক ও আ'লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আহম্মদ হোসেন বিপ্লব, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোস্তাফিজুর (মোস্তাক) ছাত্র সংসদের সাবেক এজিএস ও রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের সহ সভা পূতি রুকনুজ্জান ডলার, সাবেক ছাত্র সংসদের পৌরভিপি ও পুজা কমিটির সাধারণ সম্পাদক সাধন বসাক।
বিএনপির সম্ভাব্য প্রার্থীর মধ্যে সাবেক ছাত্রদলের সভাপতি এম আর বকুল মজুমদার, পৌর বিএনপির সভাপতি প্রভাষক শাজাহান আলী, বিএনপি নেতা সাবেক কাউন্সিলর মাহমুদুননবী পান্না বিশ্বাস, স্বতন্ত্র প্রার্থী মোকাররম হোসাইন ও সাবেক মেয়র মখলেসুর রহমান। আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন তারা। তথ্য মতে জানা গেছে, কোন মামলা মোকাদ্দমা না থাকলে নিয়ম অনুযায়ী আগামী ২০ ডিসেম্বর অথবা ২১ জানুয়ারীর মধ্যেই ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ