Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

করোনাভাইরাসের তথ্য জনগণের কাছে লুকানোর কথা স্বীকার করলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ৮:০৩ পিএম

করোনাভাইরাসের তথ্য মার্কিন জনগণের কাছে লুকানোর কথা স্বীকার করলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
ওয়াশিংটন পোস্টের সাংবাদিক বব উডওয়ার্ডকে দেয়া এক সাক্ষাতকারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্বীকার করে বলেছেন, আতঙ্ক যাতে না ছড়ায় এ জন্য তিনি এ সিদ্ধান নেন। -ডেইলি মেইল, ওয়াশিংটন পোস্ট

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনাভাইরাসে ১ লাখ ৯৫ হাজার ২৩৯ জন প্রাণ হারিয়েছেন। আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ৪৯ হাজার ৪৭৫ জন। কিন্তু প্রকাশ্যে ট্রাম্প বলেছেন, এই ভাইরাস কোনো হুমকি নয়। গত ৩০ জানুয়ারি ট্রাম্প মন্তব্য করেছেন, আমরা মনে করছি আমরা এটিকে খুব ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পারবো।

ফেব্রুয়ারিতে উডকে দেয়া এক অডিও সাক্ষাতকারে ট্রাম্পকে এই ভাইরাস যে প্রাণঘাতি তাও বলতে শোনা যায়। ট্রাম্প করোনাকে ভয়াবহ ফ্লু এর চাইতেও আত্মঘাতী বলে উল্লেখ করেন। আগামী ১৫ ফেব্রুয়ারি প্রকাশিতব্য বইয়ের জন্য এসব সাক্ষাতকার ফাঁস করেছেন উডওয়ার্ড যা জানুয়ারি থেকে মার্চের মধ্যে ধারণ করা হয়।

মার্কিন মহামারী বিশেষজ্ঞ ড.ফাউচি প্রেসিডেন্ট ট্রাম্পের নেতৃত্বকে ‘দিকভ্রষ্ট’ বলে মন্তব্য করেছেন। ট্রাম্পের এই অডিও ফাঁস হওয়ার পর ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন বলেছেন, ‘ট্রাম্প জানতেন এই ভাইরাস ভয়ানক। তা সত্ত্বেও তিনি মার্কিন জনগণের সঙ্গে মিথ্যে বলেছেন। ট্রাম্প অপরাধী।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তবাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ