Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বিদেশি ফুটবলার ইস্যুতে ক্লাবগুলোর ইউটার্ন!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ৮:০৯ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটির সঙ্গে সম্প্রতি সর্বশেষ সভায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের বেশিরভাগ ক্লাব প্রস্তাব রেখেছিল যে, আগামী ঘরোয়া মৌসুম যেন বিদেশি খেলোয়াড় ছাড়া লিগ হয়। তবে লিগ কমিটি আরেকটু চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত নিতে ক্লাবগুলোর কাছ থেকে লিখিত প্রস্তাবনা চেয়েছিল। ৯ সেপ্টেম্বর ছিল সেই প্রস্তাবনা পাঠানোর শেষ দিন। জানা গেছে, এরই মধ্যে বিদেশি ফুটবলার ইস্যুতে ইউটার্ন নিয়েছে ক্লাবগুলো!

প্রিমিয়ার লিগের ১৩ ক্লাবের মধ্যে ৯টি নির্ধারিত সময়ের মধ্যে তাদের প্রস্তাবনা পাঠালেও মোহামেডান, ঢাকা আবাহনী, চট্টগ্রাম আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গতকাল তা পাঠানোর কথা ছিল। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ৮ টা) জানা যায়নি তারা তাদের প্রস্তাবনা পাঠিয়েছে কিনা। তবে যে ৯ টি ক্লাব তাদের লিখিত প্রস্তাবনা দিয়েছে, তাদের মধ্যে বিদেশিবিহীন লিগ চেয়েছে মাত্র দু’টি। এরা হলো- সাইফ স্পোর্টিং ও উত্তর বারিধারা ক্লাব। অন্যদিকে বিদেশি ফুটবলারসহ লিগ চেয়ে প্রস্তাবনা পাঠিয়েছে বসুন্ধরা কিংস, শেখ রাসেল ক্রীড়া চক্র, আরামবাগ ক্রীড়া সংঘ, ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, বাংলাদেশ পুলিশ এসসি ও রহমতগঞ্জ এমএফএস। তবে কোটার বিষয়ে ক্লাবগুলো দিয়েছে ভিন্ন ভিন্ন মত। যে ক্লাবগুলো লিখিত প্রস্তাবে এখন বিদেশিসহ লিগ চাচ্ছে তাদের মধ্যে বেশিরভাগ ক্লাবই লিগ কমিটির সর্বশেষ সভায় স্থানীয়দের নিয়ে নতুন মৌসুম শুরু করার কথা বলেছিল। যারা এখনো প্রস্তাবনা দেয়নি, তাদের মধ্যে মোহামেডান ও শেখ জামাল বিদেশিসহ লিগের বিপক্ষে। ঢাকা আবাহনী আগের সভায় বলেছিল যে, তারা সিদ্ধান্ত হলে মেনে নেবে। চট্টগ্রাম আবাহনী কি করবে তা জানা যাবে প্রস্তাবনা পাঠানোর পর। ক্লাবগুলো হঠাৎ মত পাল্টানোয় ধরেই নেয়া যায়, বিদেশিসহই লিগ হতে যাচ্ছে নতুন ফুটবল মৌসুমে। লিগ কমিটির এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আমরা তো ক্লাবগুলোকে বিদেশি বাধ্যতামূলক করছি না। নির্দিষ্ট কোটা থাকবে, যারা চাইবে বিদেশি আনবে, যারা চাইবে না তারা আনবে না।’



 

Show all comments
  • All Bangladeshi foolish ১০ সেপ্টেম্বর, ২০২০, ১০:৩৪ পিএম says : 0
    Don't take Brazilians embassy in Bangladesh. Brazil is working to finish Bangladeshi nation under France.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন