Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

বাফুফে নির্বাচনের মনোনয়নপত্র বাছাই শুক্রবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ৮:১২ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আসন্ন নির্বাচনকে সামনে রেখে শুক্রবার বিকেল ৩টা থেকে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করবে নির্বাচন কমিশন। তবে জানা গেছে, মনোনয়নপত্র জমা দেয়া ৪৯ জনের মধ্যে ২৭ জন প্রার্থী ও কাউন্সিলর প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত। ইতোমধ্যে সভাপতি পদপ্রার্থী, বর্তমান সহ-সভাপতি বাদল রায় ও সদস্য ফজলুর রহমান করোনাকালীন সময়ে নির্বাচন স্থগিত করতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং বাফুফের কাছে অনুরোধপত্র পাঠিয়েছেন। কিন্তু এতে কোনো কাজ হয়নি। বাফুফের নির্বাচন কমিশন তাদের কার্যক্রম ঠিকই চালিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার দ্বিতীয়বারের মতো করোনাকালে নির্বাচন স্থগিত রাখার অনুরোধ করলেন বাদল রায়। তিনি বলেন, ‘আমরা অনেক প্রার্থী ও কাউন্সিলর মরনব্যাধি করোনাভাইরাসের আক্রান্ত। অথচ সেদিকে ভ্রুক্ষেপ না করে বরং আমাদেরকে মৃত্যুর দিকে ঠেলে দিয়ে ফের ক্ষমতার মসনদে বসতে চান কাজী সালাউদ্দিন। এটা কোনভাবেই ঠিক নয়। এখনি নির্বাচন স্থগিত করা উচিত। নইলে আমরা কাউন্সিলরা আন্দোলন করবো।’

বাফুফের নির্বাচনে ২১টি পদের বিপরীতে ৪৯টি মনোনয়নপত্র জমা পড়েছে। তবে মনোনয়নপত্রের উপর কোন আপত্তি করেননি কেউ। জমা পড়া মনোনয়নপত্রের মধ্যে সভাপতি (১) পদে তিনটি, সিনিয়র সহ-সভাপতি (১) পদে দু’টি, সহ-সভাপতি (৪) পদে আটটি এবং সদস্য (১৫) পদে ৩৬ জন প্রার্থী রয়েছেন। আগামী ৩ অক্টোবর দুপুর ২ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। এই সময়ের মধ্যে ১৩৯ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন