Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চট্টগ্রামে রেলের জমিতে ৪৮২ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

নগরীর দেওয়ানহাটে রেলের জমিতে গড়ে ওঠা ৪৮২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় দুই একর জায়গা দখলমুক্ত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দেওয়ানহাট পোস্তার পাড় থেকে কদমতলীর মার্শালিং ইয়ার্ড পর্যন্ত রেললাইনের দুই পাশে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। রেলওয়ের পক্ষ থেকে অভিযানে অংশ নেন রেলের বিভাগীয় ভ‚-সম্পত্তি কর্মকর্তা মাহবুব উল করিম।

কর্মকর্তারা জানান, রেল লাইনের পাশ ঘেঁষে টিনশেড ও ঝুপড়ি ঘর তৈরি করে ভাড়া আদায় করছিল দখলদারেরা। অভিযানে ৯২০ জন দখলদারের স্থাপনা গুঁড়িয়ে এক দশমিক ৮৩ একর জায়গা উদ্ধার করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, সকাল থেকে টানা উচ্ছেদ অভিযানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৬০ জন, রেলওয়ে পুলিশের ১৫ জন, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ২০ জন ও থানা-ফাঁড়ির ২০ জন সদস্য সহায়তা করেন। উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ