Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিল বোর্ড নয়, দিল বোর্ড তৈরি করুন: আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪০ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম শহরে যত্রতত্র বিলবোর্ড স্থাপন প্রসঙ্গে বলেন, বিলবোর্ড তৈরি করে লাভ নাই, দিল বোর্ড তৈরি করুন। মানুষের মনে জায়গা করে নিন। বৃহস্পতিবার বিকালে বিমানবন্দর স্টেশনে ‘ঢাকা বিমানবন্দর স্টেশনের ১ নম্বর প্লাটফর্মের মানোন্নয়ন ও একসেস কন্ট্রোল সিস্টেম এবং জয়দেবপুর ও নরসিংদী স্টেশনের একসেস কন্ট্রোল সিস্টেম নির্মাণ কাজের উদ্বোধন’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনের প্রশংসা করে মেয়র বলেন, এয়ারপোর্ট রেলস্টেশনটি এখন অনেক সুন্দর হয়েছে। অথচ গত এক মাস আগে আসলে দেখতে পেতেন, এখানে খালি পোস্টার আর পোস্টার। এমন কোন জায়গা নাই, যেখানে পোস্টার নাই। আমি এজন্য একটু আগে স্টেশনের ভিতরে ঘুরে দেখেছি। এটি পাল্টে গিয়েছে। আপনি পাল্টে দিয়েছেন।
আমরা পাল্টে দেই আর অনেকে পোস্টার লাগায়। পোস্টার লাগিয়ে সৌন্দর্য নষ্ট করে।

মেয়র আরো বলেন, এয়ারপোর্ট পুলিশ বক্সের ওপরে আপনারা দেখেছেন গত ১৬ বছর ধরে একটি বিশাল বিলবোর্ড। এই বিলবোর্ডে এমন কোনো নেতাকর্মী নাই, যাদের ছবি দেয়া হয় নাই। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জানেন কোন নেতা মানুষের দিলের মধ্যে আছে। তাকেই নমিনেশন দেয়া হয়।

আতিকুল ইসলাম বলেন, ঢাকা শহরে যত্রতত্র নির্মাণসামগ্রী রেখে ফুটপাত-সড়ক নষ্ট করা হয়। আপনারা দেখেছেন অভিযান শুরু হয়েছে, অভিযান চলমান থাকবে। আগামী ১৪ তারিখ থেকে সাইনবোর্ডের বিরুদ্ধে অভিযান শুরু হবে। নিয়ম বহির্ভূতভাবে যারা সাইনবোর্ড লাগিয়েছেন, সকল সাইনবোর্ড উচ্ছেদ করা হবে। এই শহরকে ঠিক করতে হবে। আমাদের সকলকে মিলেই ঢাকা শহরকে ঠিক করতে হবে। নো ইস্ট নো ওয়েস্ট ঢাকা ইজ দ্যা বেস্ট।



 

Show all comments
  • Rakib ১১ সেপ্টেম্বর, ২০২০, ১১:৪৮ এএম says : 0
    Hydraulic Horn ব্যবহারের মাত্রা এবং এর তীব্রতা এখন অIগের চেয়ে অIরও বেশী বেড়েছে। অনুগ্রহ করে এদিকেও নজর দিন। মানুষ অনেক খুশী হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আতিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ