Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেট দায়রা জজ আদালত বর্জনের ঘোষণা

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

মহানগর দায়রা জজ আদালত বর্জনের ঘোষণা দিয়েছে সিলেট জেলা আইনজীবী সমিতি। এক আইনজীবীর জামিন আবেদন গ্রহণ না করায় গতকাল বৃহস্পতিবার দুপুরে আইনজীবী সমিতির সভা শেষে তাৎক্ষণিক এমন ঘোষণা দেন আইনজীবী নেতৃববৃন্দ। সমিতির সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জন অব্যাহত থাকবে। জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ বলেন, বৃহস্পতিবার সকালে সিলেট মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন বিশেষ ক্ষমতা আইনের এক মামলার আসামি আইনজীবী সালেহ আহমদ। তার মামলার ধার্য তারিখ ছিলো আগামী নভেম্বর মাসে। বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত নির্ধারিত তারিখে আসতে বলেন তিনি। এ সময় সালেহ আহমদের পক্ষে আইনজীবি সমিতির নেতৃবৃন্দসহ সিনিয়র আইনজীবীরাও আদালতকে জামিন শুনানির অনুরোধ জানান। এতে আদালত রাজি না হওয়ায় আইজীবীদের মধ্যে ক্ষোভ দেখা দেয় এবং তাৎক্ষণিক সভা ডাকেন তারা। এ সভা থেকে সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এটিএম ফয়েজ আরও জানান, তাৎক্ষণিক সভা করে আগামী রোববার পর্যন্ত মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছি আমরা। আগামী সোমবার আরেকটি সভা রয়েছে সমিতির, ওই সভায় পরবর্তী পদক্ষেপের ব্যাপারে নেয়া হবে সিদ্ধান্ত।
অ্যাডভোকেট মাসুদুর রহমান খান মুন্নার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ লালা, অ্যাডভোকেট সমিউল আলম, আব্দুল গফুর, সারোয়ার আহমদ চৌধুরী আবদালসহ শতাধিক আইনজীবী।



 

Show all comments
  • durbasadurbar ১১ সেপ্টেম্বর, ২০২০, ১১:৪৩ এএম says : 0
    আদালতে মামলা পরিচালনা কতে গেলে পদে পদে ঘুষের যে মহা বানিজ্য চলে তার বিরুদ্ধে কোন বার কে দেখা যায় না আদালত বর্জন করতে । কেন ? জাতি তা জানতে চায় ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালত-বর্জন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ