Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রেসিডেন্ট নুরুল হুদা সম্পাদক শাহাদাৎ

আইইবি’র দায়িত্ব হস্তান্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ এএম

দেশের সবচেয়ে প্রাচীন এবং প্রকৌশলীদের একমাত্র জাতীয় প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর ২০২০, ২১ ও ২২ মেয়াদে প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদা এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শিবলু) দায়িত্ব গ্রহণ করেছেন।
গতকাল আইইবি’র অডিটরিয়ামে স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠানের ৬২তম বার্ষিক সাধারণ সভার মাধ্যমে তারা দায়িত্ব গ্রহণ করেন। বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন আইইবি’র বিদায়ী প্রেসিডেন্ট মো. আবদুস সবুর। সভার শুরুতে আইইবি’র বিদায়ী সাধারণ সম্পাদক খন্দকার মনজুর মোর্শেদ বিগত বছরের আয়, ব্যয় সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরেন। এরপর বিগত সময়ে যেসব প্রকৌশলীগণ মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে দোয়া করা হয়। পরে আইইবি’র ২০২০, ২১, ২২ মেয়াদের জন্য প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন (শীবলু)’র কাছে দায়িত্ব হস্তান্তর করেন বিদায়ী কমিটি।
এ সময় আইইবি চারটি ভাইস-প্রেসিডেন্ট পদে মোহম্মদ হোসেন, খন্দকার মনজুর মোর্শেদ, মো. নুরুজ্জামান এবং এস এম মঞ্জুরুল হক মঞ্জু, চারটি সহকারী সাধারণ সম্পাদক পদে, রনক আহসান, শেখ তাজুল ইসলাম তুহিন, আবুল কালাম হাজারী এবং প্রতীক কুমার ঘোষ দায়িত্ব গ্রহণ করেন। এছাড়া আইইবি’র সাতটি ডিভিশনের কমিটিরাও দায়িত্ব গ্রহণ করেন।
এসময় আইইবি’র বিদায়ী প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, দেশের উন্নয়নে প্রকৌশলীরা সব সময় কাজ করছেন। আজকে যারা আইইবি›র দায়িত্ব নিয়েছেন তারা প্রকৌশলী সমাজের উন্নয়নে কাজ করবেন। একই সাথে বর্তমান সরকারের ভিশন এবং মিশনকে সফল করতে কাজ করে যাবেন। আইইবি’র বর্তমান প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা বলেন, অতীতের ধারাবাহিকতায় আইইবিকে সামনের দিকে এগিয়ে নিতে এবং প্রকৌশল সমাজের উন্নয়নের জন্য কাজ করে যাবো। এজন্য অতীতের ন্যায় সকল প্রকৌশলীগণ আমাদের পাশে থাকবেন বলে আমার আশা করি।



 

Show all comments
  • Md.Zahurul Islam ১১ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩৪ পিএম says : 0
    ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (ইআইবি না হয়ে আইইবি হলো কেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইইবি


আরও
আরও পড়ুন