Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কওমী ঐতিহ্য সংরক্ষণ পরিষদের আত্মপ্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১১:১৬ পিএম

বেফাক-এর সব কর্মকান্ডকে দুর্নীতি ও অনিয়মমুক্ত করতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে। অবিলম্বে কওমী অঙ্গনের সকল প্রতিষ্ঠান থেকে দুর্নীতিবাজ ও দালালচক্র, পদলোভী, অযোগ্যদের অপসারণ এবং এসব স্থানে তাকওয়াভিত্তিক আমানতদারিতা ও দায়িত্বশীলতা নিশ্চিত করতে হবে। যোগ্য, মেধাবী, সৎ, বিশ্বস্ত, মুত্তাকী আলেমগণের যথাযথ সম্মান ও নিরাপত্তা দিয়ে বেফাক, হাইয়াতুল উলয়াসহ সকল ক্ষেত্রে দায়িত্ব দিতে হবে। গতকাল বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘চ্যালেঞ্জের মুখে কওমী ঐতিহ্য ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে ওলামায়ে কেরাম এসব কথা বলেন।
সংগঠনের আহবায়ক মাওলানা মুসা বিন ইযহারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, নেজামী ইসলাম পার্টির নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আতহারী, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, নেজামে ইসলাম পার্টি ঢাকা মহানগর শাখার সভাপতি মাওলানা আবু তাহের খান, কওমী ঐতিহ্য সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা এবি এম শরিফুল্লাহ, নায়েবে আমীর মাওলানা আজীজুল হক শেখ সাদী, মাওলানা আজহারুল হক আজমী, মাওলানা সৈয়দ শামসুল হুদা, মাওলানা জুবায়ের গণী রায়েরবাগী, মাওলানা ওমর ফারুক যুক্তিবাদী, অ্যাডভোকেট রফিকুল ইসাম প্রমুখ। আলোচনা সভা সঞ্চালনা করেন কওমী ঐতিহ্য সংরক্ষণ পরিষদের যুগ্ম সম্পাদক মুফতি সুলতান মুহিউদ্দিন।
সভায় বক্তারা বলেন, কওমী ঐতিহ্য বিনাশী যে কোন তৎপরতা এদেশের সচেতন আলেম সমাজ বরদাশত করবে না। বেফাক আজ কতিপয় ব্যক্তির অবহেলা, খামখেয়ালী, দায়িত্বহীনতা, স্বেচ্ছাচারিতা, দুর্নীতি, দায়িত্বহীনতা, ও জবাবদিহিতাবিহীন এক দুর্গন্ধময় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সচেতন কওমী প্রজন্ম হিসেবে আমাদের এ সকল বিষয়ে নীরব থাকার কোন সুযোগ নেই। সভায় মাওলানা মুসা বিন ইযহারকে সভাপতি ও মাওলানা শরিফুল্লাহকে সাধারণ সম্পাদক করে কওমী ঐতিহ্য সংরক্ষণ পরিষদ কেন্দীয় কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐতিহ্য

৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ