Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ঘুরে দাঁড়াতে পারবে অজিরা?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ এএম

টি-টোয়েন্টি সিরিজ জিতে যাওয়ায় শেষ ম্যাচে জস বাটলার আগেই চলে গিয়েছিলেন ছুটিতে, ছিলেন না নিয়মিত অধিনায়ক ইয়ন মরগ্যানও। সাউদাম্পটনের এইজেস বৌলে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সান্ত¡না পেয়েছিল অজিরা। ইংল্যান্ডের ১৪৫ রান অজিরা পেরিয়ে যায় ৩ বল আগে। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ আগেই পকেটে পুরেছে স্বাগতিকরা। ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ খোয়ানোর পর আজ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
পারিবারিক কারণে তৃতীয় টি-টোয়েন্টির আগে ছুটি নেওয়া জস বাটলারের ফেরার কথা আছে ওয়ানডে সিরিজ শুরুর আগে। তিনি ওয়ানডে দলে ফিরতে চাইলে তাকে দিতে হবে করোনা পরীক্ষা। ওই পরীক্ষায় করোনা নেগেটিভ আসলেই কেবল দলের সাথে যুক্ত হতে পারবেন।
ইংল্যান্ডের হেড কোচ ক্রিস সিলভারউড বলেন, ‘করোনা নেগেটিভ হয়ে বাটলারকে ম্যানচেস্টারে আমাদের দলের সাথে যুক্ত হতে হবে। তাকে আমরা ওয়ানডে দলে পাওয়ার প্রত্যাশা করছি। মরগানের হাতের চোট সেরে ওঠার পথে, উডও ফিট হয়ে উঠছে। মালান রিজার্ভ খেলোয়াড় হিসেবে যুক্ত করা হয়েছে আর রয় সেরে ওঠায় তাকে মূল দলে নেওয়া হয়েছে।’
সাম্প্রতিক সময়ে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড দল এগিয়ে আছে সবদিকেই। অন্যদিকে পরিসংখ্যান বলছে ভিন্ন কথা। উভয় দলের ১৪৯ ম্যাচে মুখোমুখি হওয়ার সমৃদ্ধ ইতিহাস রয়েছে। এগিয়ে আছে অজিরাই। ইংলিশদেও ৬২ জয়ের বিপরীতে তাদের জয় ৮২ ম্যাচে।
তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি আজ অনুষ্ঠিত হবে। পরবর্তী দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ ও ১৬ সেপ্টেম্বর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি

১১ সেপ্টেম্বর, ২০২০
২৯ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন