Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভিন্ন স্থানে জঙ্গিবিরোধী সভা-সমাবেশ

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে গতকাল দেশের কয়েক স্থানে সভা, সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
কুমিল্লায় আঞ্জুমানে মানববন্ধন
কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার জানান, সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহŸান জানিয়ে আঞ্জুমানে রহমানিয়া মইনিয়া মাইজভান্ডারিয়ার মহাসচিব আলহাজ শাহ মোহাম্মদ আলমগীর খান বলেছেন, জঙ্গিবাদ সারা বিশ্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।
গতকাল বিকেলে কুমিল্লা প্রেসক্লাবের সামনে আঞ্জুমানে রহমানিয়া মইনিয়া মাইজভান্ডারিয়া কুমিল্লা শাখার উদ্যোগে বৈশ্বিক আতঙ্ক জঙ্গিবাদের বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে আঞ্জুমানের মহাসচিব এসব কথা বলেন। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন খাদেম মোহাম্মদ ফিরোজ, মানিক মিয়া খন্দকার প্রমুখ।
গোদাগাড়ীতে জঙ্গিবাদবিরোধী সভা
গোদাগাড়ী উপজেলা সংবাদদাতা জানান, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস, গুপ্তহত্যাবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে অনুষ্ঠিত এ সভায় অনুষ্ঠিত হয়।
বরুড়ায় ঝলম উচ্চ বিদ্যালয় ও কলেজে জঙ্গিবিরোধী সমাবেশ
বরুড়া উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার বরুড়া উপজেলার ঝলম উচ্চ বিদ্যালয় ও কলেজের ব্যবস্থাপনায় জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে ছাত্র, শিক্ষক ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কলেজের অধ্যক্ষ মো. এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. লুৎফুন নাহার নাজীম।
কুয়াকাটায় মানববন্ধন
কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, পর্যটন কেন্দ্র কুয়াকাটায় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন ও অভিভাবকদের উদ্ধুদ্ধকরন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে কুয়াকাটার ৬০নং লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে এ কর্মসূচিতে পালন করা হয়।
নরসিংদীতে মানববন্ধন
নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার জানান, গতকাল সোমবার সকালে ন্যাপ কমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়ন গেরিলাবাহিনী ও মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে নরসিংদী প্রেসক্লাবের সামনে এক মাননবন্ধন কর্মসূচি পালন করা হয়। ‘জঙ্গি, সন্ত্রাস ও সা¤প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’ শ্লোগান নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই মানববন্ধন কর্মসূচিতে যোগ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভিন্ন স্থানে জঙ্গিবিরোধী সভা-সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ