Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্ত্রাস দমনে পাকিস্তান অনন্য ভূমিকা রাখছে : চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ৭:২৬ পিএম

সন্ত্রাস দমনে পাকিস্তান অনন্য ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছে চীন।আজ শুক্রবার এ কথা বলেছে চীন। সন্ত্রাস দমনে দেশটির যে অনস্বীকার্য আত্মত্যাগ রয়েছে, সে কথাও উল্লেখ করেছে চীন। চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান বলেন, ‘সন্ত্রাস এখন প্রতিটি দেশের জন্যই একটা চ্যালেঞ্জ। পাকিস্তান এক্ষেত্রে অনেক ত্যাগ স্বীকার করেছে। -টাইমস অব ইন্ডিয়া

তিনি বলেন, চীন যে কোনো ধরনের সন্ত্রাসকেই অপছন্দ করে। ইউএস-ইন্ডিয়া কাউন্টার-টেররিজম জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ এবং ডেজিগনেশন ডায়ালগে যুক্তরাষ্ট্র ও ভারত মত প্রকাশ করে, পাকিস্তানকে দ্রুতই স্থায়ী এবং অপরিবর্তনীয় পদক্ষেপের মাধ্যমে নিশ্চিত করতে হবে যে, দেশটির কোনো স্থানই সন্ত্রাসী হামলার জন্য ব্যবহার করতে পারবে না কোনো সন্ত্রাসী গ্রুপ।ওয়ার্কিং গ্রুপটির ১৭তম বৈঠকে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাউন্টার-টেরররিজমের যুগ্মসচিব মহাবীর সিংভি এবং মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাউন্টার-টেরররিজম সমন্বয়ক দূত নাথান এ সেলস সন্ত্রাস মোকাবেলায় সহযোগিতার বিষয় নিয়ে আলোচনা করেন। আলোচনায় সন্ত্রাস দমনে দেশ দুটি সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেছে। চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান এক্ষেত্রে বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের পাকিস্তানের এই ত্যাগকে স্বীকৃতি দিয়ে এ ব্যাপারে শ্রদ্ধাশীল হওয়া উচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ