Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মসজিদে বিস্ফোরণে দায়ী তিতাস গ্যাসের দোষীদের শাস্তি দিন

দোয়া মাহফিলে খেলাফত মজলিস নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ৭:৪৬ পিএম

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, তিতাস গ্যাস কোম্পানীর অবহেলা ও অব্যবস্থাপনার জন্য নারায়ণগঞ্জের মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ বিস্ফোরণের জন্য দায়ী তিতাস গ্যাসের দোষী ব্যক্তিদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে নিহতদের যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে। আহতদের সরকারি খরচে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। আর এ ঘটনায় যারা মসজিদকে অবৈধ বলার চেষ্টা করেছে তারাই অবৈধ। কারণ মসজিদ ওয়াকফকৃত জায়গায় নির্মিত হয়েছে। মসজিদকে ‘অবৈধ’ বলার ধৃষ্টতার জন্য বিদ্যুৎ ও জ¦ালানী প্রতিমন্ত্রীকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে নিহত ও আহতদের মাগফিরাত কামনায় খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এতে নারয়াণগঞ্জের মসজিদে বিস্ফোরণের জন্য প্রকৃতপক্ষে যারা দায়ী তাদের বিরুদ্ধে দৃষ্টামূলক শাস্তির ব্যবস্থা করা, অগ্নিদগ্ধ হয়ে নিহতদের পরিবারকে ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ প্রদান, সরকারি খরচে ক্ষতিগ্রস্ত মসজিদ মেরামত করে দ্রুত নামাজের জন্য খুলে দেয়া, তিতাস গ্যাসসহ সরকারের বিভিন্ন সংস্থার অব্যবস্থাপণা ও দুর্নীতি বন্ধ করার দাবি জানানো হয়। আজ বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইটে ঢাকা মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ডাঃ রিফাত হোসেন মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অধ্যাপক মো. আবদুল জলিল, হাজী নূর হোসেন, আমীর আলী হাওলাদার, ঢাকা মহানগরীর নেতা সাহাব উদ্দিন আহমদ খন্দকার, তাওহিদুল ইসলাম তুহিন, মো. আবুল হোসেন, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, এইচ এম হুমায়ুন কবির আজাদ, মাওলানা ইলিয়াস আহমদ, এডভোকেট শায়খুল ইসলাম, হাজী হারুনূর রশীদ, সেলিম হোসাইন, এ্যাডভোকেট এস এম সানাউল্লাহ, ছাত্র মজলিস নেতা কে এম ইমরান হোসাইন, আজীজ উল্লাহ আহমদী, আহসান আহমদ খান ও ইসমাইল খন্দকার। নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে নিহতদের মাগফিরাত ও আহতদের সুস্থতার জন্য বিশেষ দোয়া- মুনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন সংগঠনের ঢাকা মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ডাক্তার রিফাত হোসেন মালিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ