Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আ.লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হলেন সিদ্দিকুর রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৭ পিএম

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হলেন ব্যবসায়ী সিদ্দিকুর রহমান। তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি সিদ্দিকুর বর্তমানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সহ সভাপতির দায়িত্ব পালন করছেন।
গতকাল শুক্রবার আওয়ামী লীগের দপ্তর বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের সভাপতি শেখ হাসিনা জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে সিদ্দিকুর রহমানকে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হিসেবে মনোনিত করেছেন।
গত বছরের ২১ ডিসেম্বর আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়। তাতে নবম বারের মত সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক হিসেবে পুননির্বাচিত হন ওবায়দুল কাদের। এর কয়েকদিন পর ২৬ ডিসেম্বর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। তবে ধর্ম, শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং দুটি কেন্দ্রীয় সদস্য পদ তখন খালি ছিল। এদিকে মোহাম্মদ নাসিম ও সাহারা খাতুনের মৃত্যুতে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর দুটি পদ শূন্য হয়েছে। এছাড়া দলের কেন্দ্রীয় সদস্য সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানও মারা গেছেন। ফলে কেন্দ্রীয় কমিটির আরও তিনটি পদ এখন খালি রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

২৭ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ