Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রূপচাঁদা নামে বিক্রি হয় নিষিদ্ধ পিরানহা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

রাজধানীর কারওয়ান বাজারে মাছের আড়তে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত চলা ওই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।
তিনি জানান, দীর্ঘদিন ধরে কারওয়ান বাজারে মাছের আড়তে ভোক্তা ও ক্রেতা সাধারণদের সঙ্গে জালিয়াতি ও অভিনব প্রতারণা চলছিল। এর আগেও অভিযান পরিচালনা করা হয় এবং দন্ড দেয়া হয়। কিন্তু অসাধু ব্যবসায়ীরা সুযোগ পেয়ে আবারো প্রতারণা শুরু করে। রূপচাঁদা বলে বিক্রি করছে নিষিদ্ধ পিরানহা। তিনি আরো জানান, আইনত পিরানহা মাছ ও আফ্রিকান মাগুর এদেশে আমদানি, বেচাকেনা নিষিদ্ধ। কিন্তু সেগুলো কারওয়ান বাজারে খুবই উচ্চমূল্যে বিক্রি করা হচ্ছে। নতুন করে অসাধু ব্যবসায়ীরা ক্রেতাদের সঙ্গে জালিয়াতির উদ্দেশ্যে পানির হাউস তৈরি করে নিষিদ্ধ আফ্রিকান মাগুর বেচাকেনা করছেন। এজন্য মোট পাঁচজনকে আটকের পর দোষ স্বীকারের ভিত্তিতে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়। এ সময় মেয়াদোত্তীর্ণ প্যাকেটজাত খাবার মজুত ও বিক্রির দায়ে আটক করা হয় তিনজনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপচাঁদা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ