Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কারণ খুঁঁজছে সিআইডি

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় বিভিন্ন পর্যায়ের লোকজনকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে সিআইডি। গত বৃহস্পতিবার বিকেলে ফতুল্লা মডেল থানা থেকে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়। অন্যদিকে অগ্নিদগ্ধ ৫জন ঢামেকে চিকিৎসাধীন রয়েছেন। বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ৩১জনের মৃত্যু হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির নারায়ণগঞ্জ কার্যালয়ের পরিদর্শক বাবুল হোসেন বলেন, এ ঘটনার সঙ্গে যে-ই জড়িত থাকুন না কেন, তাকে আইনের আওতায় আনা হবে এবং প্রকৃত সত্য উদ্ঘাটন করা হবে। তিনি জানান, অবহেলার দায় খুঁজতে সিআইডির তদন্তকারী দল মসজিদ কমিটি, ঘটনার সাক্ষী ও প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে।
নারায়ণগঞ্জ সদর উপজেলা ইউএনও নাহিদা বারিক জানান, বিস্ফোরণের ওই ঘটনায় দগ্ধ শিশু, মসজিদের ইমাম, মুয়াজ্জিন, সাধারণ সম্পাদকসহ ৩১ জনের মৃত্যু হয়েছে। একজনের অবস্থার উন্নতি হলে তাকে বাড়িতে পাঠানো হয়। হাসপাতালে গুরুত্বর দগ্ধ অবস্থায় চিকিৎসাধীন আছেন ৫জন। উল্লেখ্য গত ৪ সেপ্টেম্বর রাতে শহরের পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে।
বিস্ফোরণে অর্ধশতাধিক মানুষ দগ্ধ হন। তাদের মধ্যে গুরুত্বর আহত অবস্থায় ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ৩৭ জনকে ভর্তি করা হয়। ওই বিস্ফোরণে মসজিদের ছয়টি এসি পুড়ে গেছে ও থাই জানালার গ্লাস উড়ে গেছে। মসজিদে বিস্ফোরণের ঘটনায় গত ৫ সেপ্টেম্বর শনিবার মসজিদ পরিচালনা কমিটি, তিতাস গ্যাস ও ডিপিডিসির অবহেলাকে দায়ী করে অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা করেন ফতুল্লা মডেল থানার এসআই হুমায়ুন কবির। দন্ডবিধির ৩০৪ (ক) ধারার মামলাটি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদ-বিস্ফোরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ