Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিনভর থেমে থেমে যানজট

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থেমে যানজটের কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া এই যানজট গতকাল সন্ধায় এ রিপোর্ট পাঠানো সময় পর্যন্ত অব্যহত রয়েছে। এই যানজট মহসড়কের অন্তত ১০ কিলোমিটার এলাকা পর্যন্ত বিস্তৃত হয় বলে জানা গেছে। মহাসড়কের গোড়াই এলাকায় চারলেন প্রকল্পের কাজ চলমান থাকা, মাওয়া ঘাট বন্ধ এবং পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ থাকায় এই যানজটের সৃষ্টি হচ্ছে বলে হাইওয়ে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার থেকে মহাসড়কের গোড়াই এলাকায় নির্মাণাধীন আন্ডারপাস এলাকায় বৃষ্টির কারণে সৃষ্ট বড় বড় গর্তের মেরামতের কাজ শুরু হয়। এছাড়া আরিচা ও মাওয়া ঘাটে ফেরি চলাচল ব্যবহত হওয়ায় ওই এলাকায় চলাচলকারী অধিকাংশ ট্রাক বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচল শুরু করছে। এতে মহাসড়কে স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত যানবাহন চলায় বৃহস্পতিবার রাতে মহাসড়কের ওই এলাকায় থেমে থেমে যান চলতে শুরু করে। শুক্রবার সকালে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। তবে দিনভর গোড়াই এলাকার উভয় পাশে প্রায় তিন কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। বিকেলের দিকে হঠাৎ যানবাহনের চাপ বাড়ায় যানজটও বাড়ে। বিকেলে মহাসড়কে গিয়ে দেখা যায়, উত্তরাঞ্চলের দিকে যানবাহন চললেও ঢাকার দিকে যানবাহন থেমে আছে।
ঢাকাগামী ট্রাক চালক আবু হানিফ জানান, আরিচা ফেরিঘাট দিয়ে ফেরি চলাচলে বিঘœ ঘটায় তিনি ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে ঢাকা যাচ্ছেন। গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, টানা বৃষ্টিতে গোড়াই এলাকার ২০০ গজ রাস্তায় অসংখ্য খানাখন্দকের সৃষ্টি হয়। বৃহস্পতিবার থেকে ওই খানাখন্দক এলাকায় সংস্কার কাজ শুরু করে সড়ক ও জনপ বিভাগ। মাওয়া ঘাট বন্ধ এবং পাটুরিয়া দৌলতদিয়া ঘাটে যানবাহনের অতিরিক্ত চাপ থাকায় এই মহাসড়ক দিয়ে যানবাহন বৃদ্ধি পেয়েছে। এতে যানবাহন ধীরগতিতে চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসড়ক

১৯ অক্টোবর, ২০২০
৪ অক্টোবর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন