Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

৯ দিন পর কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ৯:৪৪ এএম | আপডেট : ১২:৫২ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২০

মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের কাঁঠালবাড়ি নৌপথে দীর্ঘ ৯ দিন পর ফেরি চলাচল শুরু হয়েছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে এ নৌপথে সীমিত আকারে ফেরি চলাচল শুরু করে ঘাট কর্তৃপক্ষ। এর আগে পদ্মা নদীতে নাব্যতাসংকটের কারণে ৩ সেপ্টেম্বর থেকে আজ পর্যন্ত টানা নয় দিন ফেরি চলাচল বন্ধ ছিল।


বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, নাব্য সংকটের কারণে গত ৯ দিন বন্ধ থাকার পর গতকাল শুক্রবার বিকেলে পরীক্ষামূলকভাবে একটি রোরো ও ২ টি কেটাইপ ফেরি শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে।

তবে কে-টাইপ ফেরি দুইটি ঘাটে পৌঁছালেও ডুবোচরে রোরো ফেরিটি আটকে যায়। পরে প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে ফেরিটি ডু্বােচর থেকে ঘাটে আশে। তবে সন্ধ্যা থেকে আবারও ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

নদী খনন করার পরে এখন যে অবস্থা রয়েছে তাতে কে ধরনের ফেরিগুলো চলাচল করতে পারবে। নদীতে আরও খনন করে পলি অপসারণের পর সকল ফেরি চলাচল করতে পারবে বলে জানান তারা।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ি ফেরি ঘাট ব্যবস্থাপক আবদুল আলীম জানান, সকাল থেকে কে ধরনের চারটি ফেরি চলাচল করছে। তবে নদীর পরিস্থিতি স্বাভাবিক হলে সব ফেরি চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ