Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফের বিশ্বরেকর্ড ভারতের! একদিনে সংক্রমণ প্রায় ১ লাখ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ২:৪০ পিএম

সংক্রমণে টানা বিশ্ব রেকর্ড ভারতের। একদিনে আক্রান্ত প্রায় ১ লাখ। দৈনিক সর্বোচ্চ সংক্রমণে বিশ্বে শীর্ষে এখন ভারত। মোট আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৯৭ হাজার ৫৭০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২০১ জন। আজ শনিবার (১২ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।
দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৭৭ হাজার ৪৭২ জন। শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৬ লাখ ৫৯ হাজার ৯৮৪। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ২৪ হাজার ১৯৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১ হাজার ৫৩৩ জন।
করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এরপরই রয়েছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, বিহার, তেলেঙ্গানা, উড়িষ্যা, আসাম ও গুজরাট।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, ৪ আগস্ট থেকে বিশ্বে দৈনিক সবচেয়ে বেশি কোভিড রোগী শনাক্ত হচ্ছে ভারতে। মোট রোগীর সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের পরই ভারতের অবস্থান।



 

Show all comments
  • Jack Ali ১২ সেপ্টেম্বর, ২০২০, ৯:১৫ পিএম says : 0
    May Allah infect them [Modi and his BJP] with corona virus. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ