Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

‘আল আকসা মসজিদ ও ফিলিস্তিনের সাথে চরম বিশ্বাসঘাতকতা করলো বাহরাইন’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ৯:৫৬ পিএম

বাহরাইন থেকে ফিলিস্তিনের রাষ্ট্রদূতকে প্রত্যাহার করা হয়েছে এবং ইসরায়েলের সঙ্গে বাহরাইনের সম্পর্কে তীব্র নিন্দা জানানো হয়েছে। এক বিবৃতিতে বলা হয়, বাহরাইনের এধরনের সিদ্ধান্ত ইসরায়েলি দখলদারিত্ব ও নির্মম অপরাধকে সমর্থনের সমান, যা আল আকসা মসজিদ ও ফিলিস্তিনের সাথে চনম বিশ্বাসঘাতকতা। -জেরুজালেম পোস্ট
ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ মন্তব্য করা হয়। এ সিদ্ধান্ত ফিলিস্তিন জনগণের বিরুদ্ধে অপরাধ। ফিলিস্তিনের স্বশাসিত সরকার ইসরায়েলের সঙ্গে বাহরাইনের সম্পর্ক স্থাপনকে জেরুজালেম, আল-আকসা মসজিদ ও ফিলিস্তিন ইস্যুর সঙ্গে চরম বিশ্বাসঘাতকতা বলে অভিহিত করেছে। ইসরায়েল যখন ফিলিস্তিনের ভূমি নিয়ন্ত্রণ করছে, জেরুজালেমকে ইহুদিকরণ করছে, ইসলাম ও খ্রিস্টান ধর্মের পবিত্র স্থানগুলো নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে, তখন বাহরাইনের এ সিদ্ধান্ত আরব শান্তি উদ্যোগকে ধংস করবে এবং এটি আন্তর্জাতিক আইন, আরব ইশতেহার ও ইসলামী সম্মেলনগুলোর সিদ্ধান্তের সম্পূর্ণ বিপরীত হবে। বাহরাইন এ সিদ্ধান্ত নিয়ে ফিলিস্তিনি স্বার্থের চরম ক্ষতি করেছে।

ফিলিস্তিনি নেতারা আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে জাতিসংঘ ও আন্তর্জাতিক বৈধ সিদ্ধান্তকে মেনে চলার আহবান জানায়। পিএলও নির্বাহি কমিটির সদস্য আহমেদ মাজদালানি বলেছেন, ট্রাম্প প্রশাসন ফিলিস্তিন ছাড়া, ফিলিস্তিন থেকে ইসলায়েলিদের প্রত্যাহার ছাড়া এধরনের চুক্তির মাধ্যমে যে শান্তি প্রতিষ্ঠা করতে চাচ্ছে, তা রাজনৈতিক নির্বুদ্ধিতা ছাড়া আর কিছু না।

হামাস বলেছে, আরব দেশগুলো একের পর এক ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে উদ্যোগ নিচ্ছে তা যুক্তরাষ্ট্রের তৈরি কথিত ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’র ফসল। ইসলামি জিহাদ আন্দোলনের মুখপাত্র দাউদ শিহাব আলে খলিফা বলেন, বাহরাইন সরকার দেশটি পরিচালনার পুরো ভার যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ