Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ওসি প্রদীপকে চট্টগ্রামের আদালতে হাজির করা হচ্ছে কাল

দুর্নীতির মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার আসামি টেকনাফের বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশকে কক্সবাজার থেকে গতকাল শনিবার চট্টগ্রাম কেন্দ্র্রীয় কারাগারে আনা হয়েছে। বেলা পৌনে ১টায় তাকে কক্সবাজার কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে নিয়ে আসা হয় বলে সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন জানিয়েছেন।
আগামীকাল সোমবার দুর্নীতির মামলায় তাকে চট্টগ্রামের আদালতে হাজির করা হবে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত ১৪ সেপ্টেম্বর আদেশের শুনানির জন্য সময় নির্ধারণ করেছেন।
গত ২৩ আগস্ট প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১ এ বাদী হয়ে মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন। এ মামলায় মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে প্রদীপকে গ্রেফতার দেখানোর আবেদন জমা দেয়া হয়েছে বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা রিয়াজ উদ্দিন।
মামলায় প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ অর্জন করার অভিযোগ আনা হয়।
এদিকে এই মামলার প্রধান আসামি চুমকি কারণ এখনও পলাতক। তাকে গ্রেফতার করতে পারেনি দুদক। দুদক কর্মকর্তারা বলছেন তাকে পাওয়া যাচ্ছে না। চুমকির দেশ ছেড়ে পালানো ঠেকাতে দেশের সব বিমান ও স্থলবন্দরে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান মামলার তদন্ত কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ