Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

‘মানুষের দোরগোড়ায় পুলিশিং ব্যবস্থা পৌঁছে দিতে হবে’

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নবনিযুক্ত কমিশনার আবু কালাম সিদ্দিক বলেছেন, মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স। পুলিশের সদস্যদের বলেছি, পুলিশে খারাপ লোকের কোনো দরকার নেই। মাদকাসক্ত, দুর্নীতিবাজ-কারোর স্থান নেই পুলিশে। এসব যদি করতে হয় তাহলে পুলিশ বাহিনীতে থাকার দরকার নেই। এমনকি পুলিশের কোনো সদস্যদের বিরুদ্ধে যদি কোনো ব্যক্তিকে মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগ পাওয়া যায় তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। গতকাল রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্স মাঠে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন। পুলিশ কমিশনার বলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে ঢেলে সাজাতে চাই। সার্ভিস ওরিয়েন্টেড পুলিশ বাহিনী চাই। যাতে মানুষের দোরগোড়ায় পুলিশিং ব্যবস্থা পৌঁছে দিতে পারি। যাতে রাজশাহীর মানুষ নির্বিঘ্নে ও নিশ্চিন্তে চলাফেরা করতে পারেন। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ বিষয়ে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।

রাজশাহীর আইনশৃঙ্খলা নিরাপদ ও নির্বিঘ্নে রাখতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চেয়ে পুলিশ কমিশনার বলেন, আপনারা জাতির কর্ণধার। আপনাদের সহযোগিতাই একটি সুন্দর ও নিরাপদ সমাজ তৈরিতে ভূমিকা রাখবে। বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে সহযোগিতা করবেন। এসময় সাংবাদিকরা রাজনৈতিক ক্ষমতা ব্যবহার করে যুগের পর যুগ মেট্রোপলিটন পুলিশে থাকা, মাদক দিয়ে নিরাপরাধ ব্যক্তিকে ফাঁসানো, সাইবার ক্রাইম ইউনিট সচল করা, মাদক ব্যবসা বন্ধে কমিশনারকে নানা ধরনের পরামর্শ দেন। কমিশনার সেইসব বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে কাজ করবেন বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

২১ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ